মঙ্গলবার ২১ আগস্ট, ২০১৮, ৬ ভাদ্র, ১৪২৫, ৮ জিলহজ্জ, ১৪৩৯

কার্লোসের দাড়ি জেতাবে রিয়ালকে!

মে ১৬, ২০১৮ | ৫:৪৩ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক ।।

আগামী ২৬ মে ইউক্রেনের কিয়েভে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। মুখোমুখি হবে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং ইংলিশ জায়ান্ট লিভারপুল। রিয়াল মাদ্রিদের সাবেক ব্রাজিলিয়ান তারকা রবার্তো কার্লোস আত্মবিশ্বাসী, তার দলই জিতবে এবারের শিরোপা। রবার্তো কার্লোস এমনটাও বলেছেন, তার দাড়ির গুণেই টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ জিতবে রিয়াল।

কিয়েভে শিরোপা লড়াইয়ে রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন রিয়ালের মুখোমুখি হবে ১১ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পা রাখা লিভারপুল। জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে বিদায় করে ফাইনালে উঠেছে রিয়াল। আর ইতালির ফেভারিট রোমাকে টপকে ফাইনালের টিকিট কাটে লিভারপুল। এই ফাইনাল জিতলেই চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে একমাত্র দল হিসেবে টানা তিন শিরোপা জিতবে রিয়াল।

স্প্যানিশ টিভি অনুষ্ঠান ‘এল হরমিগুয়েরো’তে উপস্থিত হয়ে রবার্তো কার্লোস জানান ফাইনালের আগ পর্যন্ত দাড়ি কামাবেন না। প্রিয় দলকে শুভকামনা জানিয়ে তিনি আরও বলেন, ‘রিয়ালকে শিরোপা জেতাতে সাহায্য করবে আমার এই দাড়ি। আমি ২৬ মে পর্যন্ত অপেক্ষা করবো। কারণ ২৬ মে লিভারপুলের সঙ্গে রিয়ালের খেলা আছে। আমার মনে হয় এটা (মুখের দাড়ি) শিরোপা জেতাতে রিয়ালকে সাহায্য করবে।’

উয়েফা ক্লাব র‌্যাংকিংয়ে এক নম্বরে অবস্থান করছে রিয়াল। স্প্যানিশ ক্লাবটি ইউরোপিয়ান কাপের শিরোপা জিতেছে ১২ বার আর হেরেছে তিনবার। গতবার জুভেন্টাসকে হারিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে নামবে জিনেদিন জিদানের শিষ্যরা। গতবার জুভিদের ৪-১ গোলে হারিয়েছে রিয়াল। এই মৌসুমে ১২ ম্যাচ খেলে রিয়াল জিতেছে ৮টি ম্যাচ, দুটি ম্যাচ ড্র করার পাশাপাশি হেরেছে দুটি ম্যাচ। দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো সর্বোচ্চ ১৫ গোল করেছেন।

ফাইনালের পথে ‘এইচ’ গ্রুপে থেকে রিয়াল রানার্সআপ হয়েছিল। শেষ ষোলোতে পিএসজিকে দুই লেগ মিলিয়ে হারিয়েছে ৫-২ অ্যাগ্রিগেটে। কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসকে টপকে যায় ৪-৩ গোলের অ্যাগ্রিগেটে। আর সেমি ফাইনালে বায়ার্ন মিউনিখকে ৪-৩ গোলের অ্যাগ্রিগেটে বিদায় করে ফাইনালের টিকিট কাটে বেল-বেনজেমা-রোনালদোরা। তবে, পাঁচবারের মুখোমুখি দেখায় জয়ের পাল্লা ভারী লিভারপুলের দিকে। রিয়ালকে ৬ গোল হজম করিয়ে জিতেছিল তিনবার। আর দুইবার রিয়াল জিতেছে, লিভারপুলকে দিয়েছে ৪ গোল।

সারাবাংলা/এমআরপি

কার্লোসের দাড়ি জেতাবে রিয়ালকে!
কার্লোসের দাড়ি জেতাবে রিয়ালকে!