রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

কিযীর গল্পগ্রন্থ ‘ইচ্ছের মানচিত্র’র মোড়ক উন্মোচন

ফেব্রুয়ারি ১, ২০১৯ | ১২:৪৮ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

নিত্যদিনের বেঁচে থাকার উপজীব্য নিয়ে লেখা তরুণ লেখক কিযী তাহনিনের প্রথম গল্পগ্রন্থ ‘ইচ্ছের মানচিত্রে’। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয় শাহবাগের পাঠক সমাবেশ কার্যালয়ে।

এসময় লেখককে শুভেচ্ছা এবং আশীর্বাদ জানাতে উপস্থিত ছিলেন, কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম, নাট্যজন মঞ্চসারথি আতাউর রহমান, কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, লেখক মাহবুব আজিজ, সাংবাদিক মাহমুদ মেনন খান, লেখক পলাশ মাহবুবসহ সাহিত্যাঙ্গন এবং মিডিয়ার বিশিষ্ট ব্যক্তিরা।

জীবনের সব আশা জাগানিয়া, তাকিয়ে দেখা, বেঁচে থাকার গল্প নিয়ে লেখা এই বইটি প্রকাশ করেছে স্বনামধন্য প্রকাশনী ‘সমাবেশ’।

বিজ্ঞাপন

পাঠকরা বই সংগ্রহ করতে পারবেন অমর একুশে গ্রন্থমেলার পাঠক সমাবেশের স্টল থেকে। এছাড়া, বইটি পাওয়া যাবে, পাঠক সমাবেশের শাহবাগ, গুলশান এবং উত্তরা শাখা থেকে। অনলাইন থেকে বইটি সংগ্রহ করতে ভিজিট করতে হবে, রকমারি.কম-এ।

ইচ্ছের মানচিত্রে বইটি প্রসঙ্গে লেখক জানান, ‘জীবন নামের এক বিস্ময়কর ক্ষেত্রে গল্প আর চরিত্ররা সীমানার তারকাঁটার পরোয়া করেনা। তারা ইচ্ছে মতন আসে, ইচ্ছে মতন ভাসে, ইচ্ছে মতন ফিরে যায়। তৈরি করে মানচিত্র। ইচ্ছের মানচিত্র।’

লেখক হিসেবে কিযী পর্যবেক্ষণ করতে ভালোবাসেন তার চারপাশ, হোক না তা জংলা কিংবা পুষ্প-বাগান; নয়তো শ্যাওলা-সবুজ ডোবা কিংবা টলটলে স্বচ্ছ পুকুর। কাছে অথবা দূরে, প্রাণ আর অপ্রাণের মাঝে তিনি খোঁজেন বেঁচে থাকার সূত্র, হৃদয়-সাগরে লুকিয়ে থাকা অমূল্য মণি-মাণিক্যের গল্প।

কিযী তাহনিন-এর জন্ম ১৩ জানুয়ারি। তার বেড়ে উঠা শিল্প সাহিত্য ও সৃজনশীলতার ছায়ায়। কিযীর বাবা বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব খ.ম. হারুন এবং মা গবেষক ও শিক্ষাবিদ ড. জোবায়দা আখতার।

শিশুকাল থেকেই বিভিন্ন সংবাদপত্র ও ম্যাগাজিনে কিযী লেখালেখি করেছেন। শৈশবে দৈনিক ইত্তেফাক থেকে শুরু হয়ে তার বিভিন্ন লেখা প্রকাশ পেয়েছে, দৈনিক সমকাল, বণিকবার্তা, সারাবাংলাডটনেট, বিডিনিউজ২৪, আমাদের অর্থনীতিসহ প্রসিদ্ধ সব পত্রিকার সাহিত্য পাতায়।

সারাবাংলা/এনএইচ

Tags: , , ,

কিযীর গল্পগ্রন্থ ‘ইচ্ছের মানচিত্র’র মোড়ক উন্মোচন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন