মঙ্গলবার ১৯ মার্চ, ২০১৯ ইং , ৫ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

কুসুম সূর্যের শীতল দিন

জানুয়ারি ১৩, ২০১৯ | ৯:৩৬ পূর্বাহ্ণ

।। মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর।।

সূর্যটাকে দেখেছেন সকালবেলা? মনে হয় পোচ করা ডিমের নরম এক কুসুম। তাকে ঘিরে আবার সাদা কুয়াশা ও থাকে। সেই কুয়াশার চাদর ভেদ করে যখন সূর্যটা ওঠে তখনও শীত খুব যে কমে তা নয়। আরে বাবা শীত কমবে কেন? পৌষ মাস শেষ করে মাঘ আসছে যে!

মাঘের শীতে নাকি বাঘেও কাঁপে তবে এবার পৌষও কম শীত দেখালো না। সেই যে গত বছর একটা শৈত্যপ্রবাহ শুরু হয়েছিল সেটা কিন্তু এখনো আছে। এইতো আজকেও মাদারীপুর, মৌলভীবাজার, দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড়, লালমনিরহাট, কুড়িগ্রাম, যশোর, চুয়াডাঙ্গা এবং বরিশাল অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। রংপুরের রাজারহাটে তো অনেক ঠান্ডা, ৭.৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকাতেই বা কম কি সকালের দিকেই তো ১২.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

বিজ্ঞাপন

তো ঢাকাতেই কুয়াশা দেখা যাচ্ছে যদি আপনি সকাল সকাল ঘুম থেকে উঠতে পারেন। সূর্য ওঠার আগে কুয়াশা বলে কুয়াশা? শ্বাস নিলেও ড্রাগনের মতো ধোঁয়া বের হয়। এই কুয়াশাটুকুই, তা না হলে সারাদিনের আর্দ্রতা তো ৬০ শতাংশেরও নিচে নেমে যাচ্ছে।

যাক, শীতের দিনের রোববার আজ, তাই রোদ তাপিয়ে এগিয়ে যান। আজকে তো আড়মোড়া ভেঙ্গে উঠে বসতেই হবে। একটা একটা দিন জয় করতে পারলেই না জীবনটা জয় হবে।

সারাবাংলা/এমএ/এসএমএন

কুসুম সূর্যের শীতল দিন
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন