বুধবার ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন, ১৪২৫, ৮ মুহররম, ১৪৪০

কেমন মেকাপ চলছে ২০১৮তে?

সেপ্টেম্বর ২, ২০১৮ | ১২:১৯ অপরাহ্ণ

লাইফস্টাইল ডেস্ক ।। 

 

রঙিন বসন্তে উজ্জ্বল সাজ

বেশ কয়েক বছর ধরে ম্যাট আর স্বাভাবিক দেখায় এমন মেকআপ জনপ্রিয়তার শীর্ষে ছিল। এখন সময়টা উজ্জ্বল, রংচঙা মেকআপের। সব মিলিয়ে মেকআপ এখন ফান। মেকআপের রূপ বদলের নানা ধরনই উঠে এল সম্প্রতি হয়ে যাওয়া বসন্তের ফ্যাশন শোগুলোতে। সেইসাথে একদমই আলাদা ধারায় চলা ফ্যাশন শোয়ের রানওয়ের সাজ ও ইনস্টাগ্রামের জনপ্রিয় সাজগোজে পাওয়া যাচ্ছে মিল।

এদিকে ইনস্টাগ্রামে আর নামীদামী ফ্যাশন শো থেকে চালু হওয়া নতুন নতুন মেকআপ ট্রেন্ডের সবই হয়ত অনুসরণ করা সম্ভব না। কিন্তু আমরা চাইলেই কিছুটা অদলবদল করে বা হালকা করে এসব চালু মেকআপ ট্রেন্ডের কিছু কিছু অনুসরণ করতেই পারি। চলুন স্প্রিং ২০১৮ তে জনপ্রিয় কিছু মেকআপ ট্রেন্ডস সম্পর্কে জানি।

 

হলুদ আইশ্যাডো

ইনস্টাগ্রাম আর রানওয়ে দু’জায়গাতেই জনপ্রিয় সমান সূর্যালোকের মত হলুদ আইশ্যাডো। বিভিন্ন ব্র্যান্ডের নতুন আসা আইশ্যাডো প্যালেটেও তাই হলুদ রঙটা থাকছেই। ফ্যাশন শো’র মঞ্চের মডেলদের মত কিংবা ইনস্টাগ্রামের জনপ্রিয় মেকআপ গুরুদের মত উজ্জ্বল হলুদ রঙের শ্যাডো দিয়ে সাজতে আপনার আপত্তি থাকলে চোখের কোণে কিংবা চোখের পাতায় হালকা করে দিতেই পারেন হলুদ রঙা আইশ্যাডো।

 

মন কেড়েছে রাঙা গাল


তপ্ত দুপুরের রোদ থেকে আসার পরপর গালে যেমন লাল ছোপ পড়ে সেই রাঙা গালই এখন রানওয়ে আর ইনস্টাগ্রামের ট্রেন্ড। নিনা রিচি, বানানা রিপাবলিক, ক্লাব মোনাকো ইত্যাদি ব্র্যান্ডের নতুন পোশাকের প্রদর্শনীতে মডেলদের চিক বা গালে ব্রাউন, বার্গেন্ডি আর লাল লিপস্টিক মিলিয়ে আঙুলের সাহায্যে ব্ল্যাশঅনের মত লাগানো হয়। লিপস্টিক দিয়েই শুধু নয় ক্রিম ব্লাশের সাহায্যেও একইভাবে ব্লাশ লাগাতে পারবেন। ইনস্টাগ্রামে আবার গোলাপি শেডের ফ্লাশড চিক জনপ্রিয়। গরমের এই সময়ে আপনিও বেছে নিতে পারেন আপনার পছন্দমত ফ্ল্যাশড চিক (Flushed Cheek) লুক।

 

ক্লিওপেট্রা আইজ

মিশরের রাণী ক্লিওপেট্রার চরিত্রে অভিনয় করেছিলেন এলিজাবেথ টেইলর। সেই থেকেই লিজ টেইলরের মত মোটা করে টানা কালো আইলাইনার ক্লিওপেট্রা আইজ (cleopatra eyes) নামেই জনপ্রিয়। মার্ক জ্যাকবস, রবার্তো ক্যাভেলি, ভারসাচি, টম ফোর্ড, টমি হিলফিগার ইত্যাদি নামী ব্র্যান্ডের ফ্যাশন শোতে মডেলদের এরকম মোটা করে টেনে আইলাইনার দিয়ে সাজাতে দেখা যায়। শুধু রানওয়ে কিংবা ইনস্টাগ্রামেই নয়, দিনে কিংবা রাতের যেকোন অনুষ্ঠানে এভাবে আইলাইনার দিয়ে সাজতে পারেন আপনিও। হুবহু না করে চোখের কোন টেনে দিলেই হবে।

 

সিলভার আই মেকআপ


এবারের বসন্তে রানওয়ে মডেলদের চোখের সাজে রুপালির ছোঁয়া দেখা গেছে। ইনস্টাগ্রামের অনেক জনপ্রিয় মেকআপ আর্টিস্টকেও দেখা গেছে সিলভার আই মেকআপ লুককে সাদরে গ্রহণ করতে। আর দেরি কেন আপনিও জমকালো কোন অনুষ্ঠানে বেছে নিতে পারেন ঝকঝকে রুপালি চোখের সাজ।

 

আন্ডারলাইনার


আন্ডারলাইনার অর্থাৎ চোখের নীচের পাতায় আইলাইনার। রানওয়ে এবং ইনস্টাগ্রাম দুই জায়গাতেই জনপ্রিয় চোখের এই সাজ। ঠিক উপরে যেভাবে আইলাইনার দেন সেভাবেই চোখের নীচের পাতার পাপড়ির কোল ঘেঁষে দিতে হবে আইলাইনার। শুধু কালো নয় ইনস্টাগ্রামের মেকআপ গুরুদের মত নানা রঙের আইলাইনার দিয়েও সাজাতে পারেন চোখ।

 

নিয়ন আলোয় উজ্জ্বল চোখ

এই বসন্তে চোখের সাজে দৃষ্টিকাড়া নিয়নের নানা শেড বেশ জনপ্রিয় হয়েছে। চোখের কোণে সোনালি বা রুপালি আইশ্যাডোর পরিবর্তে উজ্জ্বল কমলার ব্যবহার দেখা গিয়েছে রানওয়ে মডেলদের সাজে। আবার চোখের উপরের পাতায় লেবুরঙা সবুজ বা উজ্জ্বল হলুদও বেশ চলছে।

উজ্জ্বল থেকে উজ্জ্বলতর লিপগ্লস


নব্বই দশকের সেই লিপগ্লস দিয়ে ঠোঁট রাঙানোর দিন আবার ফিরে এসেছে। এবার তা আরও উজ্জ্বল, আরও রঙিন। মাঝে বেশ কিছুদিন ম্যাট লিপস্টিক জনপ্রিয় ছিল। এখন সেই ম্যাট লাল বা গোলাপি বা কমলা লিপস্টিকটাই শাইনিং লিপগ্লসের সাহায্যে হয়ে উঠেছে আরও চকচকে আর আকর্ষণীয়। সময়টাই যখন উজ্জ্বল মেকআপের তবে আপনিও কেন পিছিয়ে থাকবেন হাই শাইন গ্লসে ঠোঁট রাঙাতে।

 

সারাবাংলা/আরএফ 

 

Tags: , , , , , , ,

কেমন মেকাপ চলছে ২০১৮তে?
কেমন মেকাপ চলছে ২০১৮তে?