বিজ্ঞাপন

কেমন যাবে বৃষ রাশির ২০১৮ সাল

December 31, 2017 | 9:48 pm

মো. মাহবুব মিয়া, জ্যোতিষার্ণব

বিজ্ঞাপন

বৃষ রাশি (এপ্রিল ২১ থেকে মে ২১)
বৃষ রাশির জাতক-জাতিকারা বিপরীত লিঙ্গের প্রতি দারুণভাবে আকৃষ্ট হয়। তাদের চোখের দৃষ্টি প্রশান্ত, নির্মল ও স্থির হয়। তারা সময়ের মতো ধৈর্যশীল আর বনানীর মতোই গভীর। তারা শক্তিমান, যে শক্তি দিয়ে সে পর্বতও সরিয়ে দিতে পারে। কিন্তু সে জেদি। বৃষের কাছ থেকে অর্থ-সম্পদ খুব কমই আলাদা হতে দেখা যায়। শুনতে অবাক হলেও সত্য যে, বৃষরা তাদের টাকা-পয়সার সঙ্গে ক্ষমতার প্রতিও বেশ আগ্রহী। আসলে ক্ষমতার বিষয়টি যতটা না প্রয়োগের জন্য, তারচেয়েও বেশি তাদের মনের স্বস্তির জন্য। টাকা-পয়সার পাশাপাশি তার যে ক্ষমতাও আছে, সেটা অন্যকে দেখিয়ে সে নিরাপদ বোধ করে।

বৃষ রাশির জাতক-জাতিকারা উর্বর স্বাস্থ্যের অধিকারী হয়। খুব কম ক্ষেত্রেই অসুখ তাদের টেনে বিছানায় নিয়ে যেতে পারে। তবে একবার যদি বিছানায় পড়ে যায়- তবে সেরে উঠতে বেশ সময় লাগে। প্রায়ই ঠাণ্ডা লেগে তাদের গলা ফুলে যায়। খাবারের প্রতি আগ্রহ ও ভালোবাসা একটু বেশি। ফলে ওজনটা বেড়ে যায়। সে কারণে বৃষ রাশির জাতক-জাতিকাদের ‘পেটুক’ অপবাদ মাথায় তুলে নিতে হয়, তবে বিষয়টি মোটেও তাই নয়।

বৃষ মনে করে সে মোটেও জেদি নয়- ধৈর্যশীল। বৃষ নিজের অবস্থান ও মতামতের ক্ষেত্রে আঠার মতো লেগে থাকে। হিংসা বৃষের সবচেয়ে বড় দোষ। তারা নিজেরা সৃষ্টি করতে পারে, নিজেরা ভাঙতে পারে, নিজেরা বিশ্লেষণ করতে পারে। তাই তারা মেনে নিতে চায় না অন্যরাও বড় কিছু করুক। তারা চায় সবাই তাদের উপর নির্ভরশীল হোক। একগুঁয়েমি মনোভাব বৃষের। নিজের সাফল্যগুলো তাকে ভীষণভাবে অহংকারী করে তোলে এবং সে চায় তার উন্নতি যেন কেবল তার হাতে হয়।

বিজ্ঞাপন

কেমন যাবে?
জীবনে স্থায়িত্ব আনতে ধৈর্য ধরুন। কোনো বিষয়ে হুটহাট উত্তেজিত হবেন না। অতিরিক্ত আবেগপ্রবণ হবেন না। সহানুভূতিশীল হোন। কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে একটু ভেবে নিন। অন্যের মতামত নিতে পারেন। ২০১৮ সালে আপনার শাসক গ্রহ হবে মঙ্গল। ফেব্রুয়ারি মাসের শেষের দিকে গ্রহ আপনার গৃহ অতিক্রম করবে এবং তা মার্চের শেষ পর্যন্ত অবস্থান করবে। সে সময়ে ধৈর্ষ ধরুন। কর্মক্ষেত্রে মাথা ঠাণ্ডা রেখে, সবার সঙ্গে তাল মিলিয়ে কাজ করুন। বন্ধুদের সঙ্গে ভালো সম্পর্ক রাখুন। বছরের প্রথমদিকে বেশ উন্নতি পরিলক্ষিত হচ্ছে। প্রেমের ক্ষেত্রে মিশ্র ফল পাবেন। বছর শুরুর দিকে কিছু অসুবিধা দেখা দিতে পারে। পড়াশোনায় এবং পরিবারের সদস্যদের প্রতি মনোযোগী হতে হবে। কারণ আপনার অনাগ্রহী মনোভাব পরিবারে অসন্তুষ্টির কারণ হতে পারে।

শুভ সংখ্যা
বৃষ রাশির জাতকদের জন্য ২০১৮ সালের সৌভাগ্যের সংখ্যা হলো- ৫, ৩৫, ৫০, ৫৭, ৮২। বৃষরাশির জাতক-জাতিকারা সাধারণত যুক্তিবাদী। তাদের বৈশিষ্টের সঙ্গে এই সংখ্যাগুলোর প্রভাব উপযুক্ত বলে মত জ্যোতিষবিদদের।

অর্থখাত
বছরের শেষ অংশ গিয়ে বৃষের আর্থিক লেনদেন ভালো। তবে বছরের শুরুতে একটু হিসেব করে চলা ভালো। আর্থিক দিক থেকে অক্টোবর ৬ থেকে নভেম্বরের মাঝামাঝি পর্যন্ত বেশ সমস্যায় থাকতে পারেন বৃষ। তবে বছরের শেষে গিয়ে বৃষ বেশ অর্থ উপার্জনের সুযোগ পাবে।

বিজ্ঞাপন

প্রেম-দাম্পত্য
বছরের শুরুতে প্রেমের ক্ষেত্রে বেশ সফল বৃষ। প্রেমে আসবে চারদিক রাঙিয়ে। যেভাবে চান সঙ্গী কিংবা সঙ্গীনীর সঙ্গে ভ্রমণে যেতে পারবেন কিংবা রাজকীয় ডিনারে অংশ নেবেন। তবে ৬ জানুয়ারি থেকে মাসের শেষ পর্যন্ত এবং ৭ মার্চ থেকে ২ মে পর্যন্ত সম্পর্কে টানাপোড়েন দেখা দেবে। তাই একটু সতর্ক থাকুন। অন্যদিকে মে থেকে নভেম্বরের মধ্যে বিপরীত ধর্মী অবস্থান দেখা দেবে।

ক্যারিয়ার
বছরের শুরুতে ক্যারিয়ারে একটু বেশি যত্নবান হতে হবে বৃষকে। একটু বেশি পরিশ্রম করতে হবে। উন্নতি পরিলক্ষিত হবে। মে মাস থেকে ব্যস্ততা বাড়বে কর্মক্ষেত্রে। তবে এই কর্মব্যস্ততা জীবনের পরবর্তীভাগে বেশ কাজে দেবে।

সারাবাংলা/এসবি/আরএফ/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন