রবিবার ২২ এপ্রিল, ২০১৮ , ৯ বৈশাখ, ১৪২৫, ৫ শাবান, ১৪৩৯

কোটা বাতিলের প্রতিবাদে ২৪ এপ্রিল মুক্তিযোদ্ধা সমাবেশ

এপ্রিল ১৬, ২০১৮ | ৫:৪১ অপরাহ্ণ

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট।।

ঢাকা: সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদ ও স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র প্রতিহত করার লক্ষ্যে আগামী ২৪ এপ্রিল শাহবাগ চত্বরে সমাবেশের ঘোষণা দিয়েছেন মুক্তিযোদ্ধারা।

সোমবার (১৬ এপ্রিল) দুপু‌রে জাতীয় প্রেসক্লাবে ‘মুক্তিযোদ্ধা মহাসমাবেশ বাস্তবায়ন পরিষদ’-এর ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবদুল আহাদ চৌধুরী। তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক চেয়ারম্যান।

কোটা সংস্কারের দাবিতে ৮ এপ্রিল শাহবাগে অবস্থান নেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা। আন্দোলনের দুইদিনের মাথায় জাতীয় সংসদ অধিবেশনে দেওয়া ভাষণে কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্তের কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর এই ঘোষণ আন্দোলনকারীরা তাদের আন্দোলন স্থগিত করেছেন। তবে কোটা বহাল রাখার দাবি উঠেছে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে। এর পরিপ্রেক্ষিতে শাহবাগে এই সমাবেশের ঘোষণা দিলেন মুক্তিযোদ্ধারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আহাদ চৌধুরী বলেন, ‘সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতাবিরোধীদের ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা রুখে দিতে শাহবাগে ওইদিন দুপুর ২টায় মহাসমাবেশ করা হবে।’

তিনি আরও বলেন, ‘কোটা সংস্কারের নামে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা হলে মুক্তিযোদ্ধারা চুপচাপ বসে থাকতে পারেন না। তাদের এই হীন চক্রান্ত প্রতিহত করা এখন সময়ের দাবি। কোনো দ্বিধা-দ্বন্দ্ব নয়, কোনো বিভাজন নয়, নেতৃত্বের কোনো প্রতিযোগিতা নয়, সব মুক্তিযোদ্ধা এবং দেশপ্রেমিক জনগণকে ঐক্যবদ্ধ হয়ে সব চক্রান্ত প্রতিহত করতে হবে।’

সংবাদ সম্মলেনে মুক্তিযোদ্ধা মহাসমাবেশ বাস্তবায়ন পরষিদরে সদস্য সচিব মো. মিনহাজুর রহমান, আবদুস সালাম মজুমদার, সেলিম চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এমএমএইচ/একে

আরও পড়ুন