মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ৮ ফাল্গুন, ১৪২৪, ২ জমাদিউস-সানি, ১৪৩৯

কোয়ার্টারে আবাহনী-শেখ রাসেল, ভাগ্যের পরশ চাই মোহামেডানের

জানুয়ারি ১৯, ২০১৮ | ৯:০৯ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ফরাশগঞ্জ, ঢাকা আবাহনীর পরে স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে শেখ রাসেল। টিম বিজেএমসিকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে শেষ আটে পা রেখেছে শফিকুল ইসলাম মানিকের দল। অন্যদিকে রহমতগঞ্জের সঙ্গে গোলশূন্য ড্র করে কোয়ার্টারের পথ একটু অনিশ্চিন্তের পথে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম ম্যাচে আজ শুক্রবার সি গ্রুপের দু’দল মাঠে নামে। এর আগে টিম বিজেএমসি আবাহনীর কাছে ২-০ গোলে হারে। আজকের হারে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল জাকারিয়া বাবুর দল।

ম্যাচের শুরু থেকে বিজেএমসিকে চাপে রাখে শেখ রাসেল। ১৯ মিনিটে আসে প্রথম সুযোগ। মাহাবুব হাসান নয়নকে ফাউল করলে ফ্রি কিক পায় শেখ রাসেল। মোনায়েম খান রাজুর শট গোরবারের গা ঘেষে বেরিয়ে যায়।

শেখ রাসেলের কাঙ্খিত গোলটি আসে ম্যাচের ৮০ মিনিটে। সতীর্থের বাড়ানো পাস থেকে বল নিয়ে ডি বক্সের ভেতর রক্ষণভাগকে বোকা বানিয়ে বল জালে জড়িয়েছে নয়ন।

এরপরেই ৮৭ মিনিটে সমতায় আসে টিম বিজেএমসি। মোহাম্মদ রবিন ডি বক্সের ভেতর থেকে দ্বিতীবারের প্রচেষ্টায় লক্ষ্যভেদ করেন।

ম্যাচের অতিরিক্ত সময়ে শেখ রাসেল ম্যাচটি বগলদাবা করে সবুজ বিশ্বাসের শট থেকে। জটলায় জড়ানো বলকে ঠিকানায় ফেলতে ভুল করেন নি সবুজ।

দিনের দ্বিতীয় ম্যাচে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামে শিরোপা খরায় ভোগা মোহামেডান স্পোর্টিং ক্লাব। রহমতগঞ্জ নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছে।

এর আগে শেখ জামালের বিপক্ষে মোহামেডান ড্র করে। এই ম্যাচে বলতে গেলে তেমন কোন গোলের সুযোগ বের করতে পারে নি দুই দল। বল দখলের লড়াই চলেছে। তবে ফলপ্রসু কোনও সুযোগ আসেনি।

দুই দলই এক পয়েন্ট করে ভাগাভাগি করে। মোহামেডানের সামনে ভাগ্যের উপর চেয়ে থাকা ছাড়া কোনও উপায় নেই। কারণ আর কোনও ম্যাচ বাকী নেই মতিঝিলের ক্লাবটি। সামনে শেখ জামাল ও রহমতগঞ্জের ম্যাচটির দিকে তাকিয়ে থাকতে হচ্ছে।

অন্যদিকে ৩ পয়েন্ট নিয়ে শেষ আট নিশ্চিত করেছে ঢাকা আবাহনী ও শেখ রাসেল আগামী বৃহস্পতিবার দু’দলই মুখোমুখি হবে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে।

সারাবাংলা/জেএইচ