মঙ্গলবার ১৩ই নভেম্বর, ২০১৮ ইং , ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

ক্যান্সার সচেতনতায় এনওয়াইপিডি’র পাশে ইউটিসি অ্যাসোসিয়েটস

অক্টোবর ২৪, ২০১৮ | ১১:৩৬ পূর্বাহ্ণ

ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ে সামিল সবাই। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট (এনওয়াইপিডি) গত ১৬ অক্টোবর তাদের কর্মসূচিতে ক্যান্সার সচেতনতায় এক ভিন্নমাত্রার ডিসপ্লে সামনে এনেছে। বিউটি অ্যাগেনস্ট ক্যান্সার শিরোনামের এই কর্মসূচিতে মানুষকে তাদের লাইফস্টাইল, স্বাস্থ্য বিষয়ক টিপস এগুলো দেওয়াই ছিলো মূল উদ্দেশ্য। এনওয়াইপিডি’র এই কর্মসূচির স্পন্সরদের মধ্যে ছিল ইউটিসি অ্যাসেসিয়েটস নামে একটি প্রতিষ্ঠান। বাংলাদেশি বংশোদ্ভুত আমেরিকান ব্যবসায়ী আজিজ আহমদের মালিকানাধীন এই ইউটিসি অ্যাসোসিয়েটস যুক্তরাষ্ট্রে একটি প্রধানসারির সফটওয়্যারভিত্তিক প্রতিষ্ঠান।

অনুষ্ঠানমালায় নিউইয়র্ক পুলিশের সদস্যরা দিনভর নানা ধরনের সঙ্গীতানুষ্ঠান, প্রার্থণা, নতুন নতুন বন্ধু বানানোর উদ্যোগ ছিলো।

পুলিশের সদস্য ও তাদের পরিবার তো বটেই, শ্রমজীবী, কর্মজীবী কিংবা যে কেহই ছিলেন এই ইভেন্টে নিমন্ত্রিত। এনওয়াইপিডির সদস্যরা তাদের বিনোদিত যেমন করেছেন, মনোমুগ্ধকর পারফরম্যান্স দিয়ে তেমনি তাদের সুস্বাস্থ্য, লাইফস্টাইল ও ফ্যাশন বিষয়ক নানা পরামর্শও দিয়েছেন।

অনুষ্ঠানটি এক ভিন্নমাত্রার আয়োজন, আর সে কারণেই ইউটিসি অ্যাসোসিয়েটস এই আয়োজনে এনওয়াইপিডি’র সঙ্গী হয়েছে, বলেন আজিজ আহমদ।

উল্লেখ্য নাইন-ইলেভেনে টুইন টাওয়ার হামলার পর এনওয়াইপিডি’র যারা ওই উদ্ধার ও প্রমাণাদি সংগ্রহের অভিযানে অংশ নিয়েছিলেন তাদের মধ্যে এ পর্যন্ত অন্তত ৫০০ জন বিভিন্ন ধরনের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। উদ্ধার অভিযানের নানা বিষক্রিয়াই ছিলো এই ক্যান্সারের কারণ। যাদের মধ্যে অন্তত ২০০ জন এরই মধ্যে মারা গেছেন।

তথ্য-প্রযুক্তি ও টেলিযোগাযোগ ক্ষেত্রে পদ্ধতি সমন্বয় ও পরামর্শক হিসেবে যুক্তরাষ্ট্রের প্রথম সারির প্রতিষ্ঠান ইউটিসি অ্যাসোসিয়েটস-এর প্রধান নির্বাহী আজিজ আহমদ। গত দুই দশক ধরে টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি জগতে সুনামের সঙ্গে কাজ করে আসছেন তিনি। ইউটিসি নিউইয়র্কের ওয়াল স্ট্রিটের একটি প্রথমসারির প্রযুক্তি পরামর্শক ও সেবাদানকারী প্রতিষ্ঠান। যুক্তরাষ্ট্রের ব্যবসা জগতে নেতৃস্থানীয় এই প্রযুক্তিবিদ একাধারে একজন গবেষক ও শিক্ষকও।

সারাবাংলা/এমএম

Tags: , ,

ক্যান্সার সচেতনতায় এনওয়াইপিডি’র পাশে ইউটিসি অ্যাসোসিয়েটস
ক্যান্সার সচেতনতায় এনওয়াইপিডি’র পাশে ইউটিসি অ্যাসোসিয়েটস
ক্যান্সার সচেতনতায় এনওয়াইপিডি’র পাশে ইউটিসি অ্যাসোসিয়েটস