শুক্রবার ২০ জুলাই, ২০১৮, ৫ শ্রাবণ, ১৪২৫, ৫ জিলক্বদ, ১৪৩৯

ক্রেতাদের আস্থা গাজীর প্যাভিলিয়ন

জানুয়ারি ২০, ২০১৮ | ৫:৫০ অপরাহ্ণ

শাহ্ ওমর, স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গাজী গ্রুপের প্যাভিলিয়নে সারাক্ষণই লেগে থাকছে উৎসবমুখর পরিবেশ। প্যাভিলিয়নটির আঙ্গিনাজুড়ে খেলায় মেতে থাকে নানাবয়সী শিশু। প্যাভিলিয়নের শিশু কর্নারে শিশু আর অভিভাবকের আনন্দ যেন লাগামহীন। ছোট্ট খুকুমনির হাসিমুখ ফ্রেমবন্দি করছেন কোনো কোনো অভিভাবক। সবমিলিয়ে ক্রেতা-দর্শনার্থীর উপচেপড়া ভিড় ১৬ নং সাধারণ প্যাভিলিয়নটিতে।

শনিবার ( মেলার ২০ তম দিন) দেখা গেছে, বাণিজ্যমেলা প্রাঙ্গণজুড়ে উপচেপড়া ভিড়। মূল ফটক দিয়ে মেলায় প্রবেশ করে কেউ কেউ অনুসরণ করছে ডিজিটাল ম্যাপ। দর্শনার্থীরা তারপর ছড়িয়ে পড়ছে চারদিকে। হাতের বামে অর্থাৎ পশ্চিমে ছুটছেন কোনো কোনো দর্শনার্থী। সেদিকেই রয়েছে দেশীয় প্যাভিলিয়নের বড় অংশটি। আবার কেউবা ছুটছে হাতের ডানে অর্থাৎ পশ্চিমে। আর সেদিকেই রয়েছে বিদেশি প্যাভিলিয়ন। আর বাণিজ্যমেলার ডিজিটাল ম্যাপ ধরে কেউ কেউ এগিয়ে আসছে গাজী গ্রুপের প্যাভেলিয়নেও। বৈচিত্রতা দেখে অনেকেই মুগ্ধ হয়ে প্যাভিলিয়নটিতে পার করছে দীর্ঘ সময়।

গাজী গ্রপের প্যাভিলিয়নে ঢুকতেই চোখে পড়বে বড় আকারের একটি ডিজিটাল ব্যানার। আর দর্শনার্থীরা সেখানেই চোখ বুলিয়ে দেখে নিচ্ছেন সর্বশেষ সংবাদ শিরোনাম। অনেকেই আবার প্রশ্ন করে জেনে নিচ্ছে সারাবাংলা ডটনেট সম্পর্কে। গাজী গ্রুপের নতুন এ মিডিয়া সম্পর্কে জানার পর অনেককে কৌতূহল প্রকাশ করতেও দেখা গেছে।

গাজী প্যাভিলিয়নের ঠিক সামনেই রয়েছে রংপুরের ঐহিত্য শতরঞ্জির প্যাভিলিয়ন। সেখানে অনেক দর্শনার্থীকে দাঁড়িয়ে গাজী প্যাভিলিয়নের ডিজিটাল স্ক্রিনে চোখ রাখতে দেখা যাবে। স্ক্রিনটির বামে বড় করে লেখা রয়েছে সারবাংলা ডটনেট।

কোমলমতি শিশুদের বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে প্যাভিলিয়টি। এখানে থাকা নানান খেলনায় মেতে উঠেছে শিশুরা। খেলছে সম্পূর্ণ বিনামূল্যে। তাদের আনন্দে খুশি আগত দর্শনার্থীরা। প্যাভিলয়নের কর্মকর্তা শাহজালাল মিয়া সারাবাংলাকে বলেন, গাজী প্যাভিলিয়নের শিশু পার্কটি এবার অন্য রকমের মাত্রা যোগ করেছে। শিশুদের জন্য রয়েছে চকলেট আর বড়দের জন্য বিশুদ্ধ পানি। ক্লান্ত হলে বিশ্রাম নেয়ার ব্যবস্থাও রয়েছে। তিনি আরও বলেন, আমাদের শিশু পার্ক দেখে অনেক গ্রুপই এখন আমাদের অনুসরণ করছে। জানালেন, বেচাকেনাও ভালো।

এদিকে, গাজী গ্রুপ এবার প্রদর্শন করছে গাজী স্মিচ নামের গ্যাসের চুলা। এতে রয়েছে অটো ইগনেশন ব্যবস্থা। এর ফলে এ চুলায় আগুন জ্বালাতে কোনো দিয়াশলাইয়ের প্রয়োজন নেই। আর টেম পার্ট গ্লাস ব্যবহৃত হওয়ায় খুব বেশি তাপমাত্রায়ও এটি ক্ষতিগ্রস্ত হবে না। মেলায় ১৫ থেকে ২০টি মডেলের গ্যাসের চুলা প্রদর্শিত হচ্ছে। দাম ৩ হাজার থেকে শুরু হয়ে সর্বোচ্চ ৮ হাজার ৫০০ টাকা। আর মেলা উপলক্ষে রয়েছে ১০ শতাংশ ছাড়।

জানতে চাইলে গাজী পাম্পের ডিস্ট্রিবিউশন অফিসার ইখতে খায়রুল আলম জুয়েল সারাবাংলাকে বলেন, আমাদের পণ্যের মধ্যে গাজী স্মিচ গ্যাসের চুলার প্রতি নারীদের আগ্রহ অনেক। মেলায় বেচাকেনাও ভালো।

সারবাংলা/এসও/একে

Tags: ,

ক্রেতাদের আস্থা গাজীর প্যাভিলিয়ন
ক্রেতাদের আস্থা গাজীর প্যাভিলিয়ন