বুধবার ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন, ১৪২৫, ৮ মুহররম, ১৪৪০

ক্রোয়েশিয়ার এই দশা!

সেপ্টেম্বর ১২, ২০১৮ | ১:২৫ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

রাশিয়া বিশ্বকাপের শেষটা ভালো না হলেও, পুরো বিশ্বকাপটা রাঙিয়ে রেখেছিল বিশ্বকাপের রানার্স আপ ক্রোয়েশিয়া। তবে মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সেই ক্রোয়াটদের ভিন্ন চেহারা দেখতে হয়েছে ফুটবল সমর্থকদের। বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নেয়া স্পেনের কাছে ৬-০ গোলে হেরেছে জ্লাতকো দালিচের দল।

এর আগে আন্তর্জাতিক ফুটবলে নিজেদের ইতিহাসে এতো বাজেভাবে হারেনি ক্রোয়েশিয়া। ১৯৪১ এবং ১৯৪২ সালে জার্মানির কাছেও ৫-১ গোলে হেরেছিল তারা। এরপর সবশেষ ২০০৯ সালে ইংল্যান্ডের কাছে ৫-১ গোলে হার দেখেছে ক্রোয়াটরা। এবার নিজেদের ইতিহাসে সবচেয়ে বড় হারটাই দেখলো তারা।

অন্যদিকে, গত শনিবার বিশ্বকাপের পর নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে দুর্দান্ত শুরু করার পর এই ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে নিজেদের সেরা খেলাটাই দিয়েছে লুইস এনরিকের দল।

ম্যাচের ২৪ মিনিটে হেডে ক্রোয়াশিয়ার জালে বল জড়িয়ে গোল উৎসবের শুরু করেন সাউল নিগুয়েজ (১-০)। এরপর ইস্কো-রামোসদের কাছে আর পাত্তা পায়নি বিশ্বকাপের রানার্সআপ দলটি। ম্যাচের ৩৩ মিনিটে দুর্দান্ত শটে দেশের জার্সিতে নিজের প্রথম গোল করেন রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার মার্কো আসেনসিও (২-০)। ৩৫ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন কালিনিচ, তাতেই ৩-০ গোলে এগিয়ে যায় স্প্যানিশরা। এরপর বিরতির আগে দু’দল আর গোল না পাওয়ায় ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রামোস-আসেনসিওরা।

দ্বিতীয়ার্ধেও আরো অসহায় হয়ে পড়ে ক্রোয়েশিয়ান খেলোয়াড়রা। সেই সুযোগে ম্যাচের ৪৯ মিনিটে গোল করে বসেন রদ্রিগো (৪-০)। এরপর উৎসবে যোগ দেন সার্জিও রামোস। ম্যাচের ৫৭ মিনিটে স্পেনের জালে বল জড়ান রিয়াল অধিনায়ক (৫-০)। এরপর ক্রোয়েশিয়ার জালে শেষ গোলটি করেন রিয়াল তারকা ইস্কো (৬-০)। ম্যাচের ৭০ মিনিটে ক্রোয়েশিয়ার জালে বল জড়ান তিনি।

উয়েফা নেশন্স লিগের গ্রুপ-ডি’তে থাকা স্পেন দুই ম্যাচে দুটি জয়ে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে। তবে, এখনো পয়েন্ট যোগ হয়নি ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার।

সারাবাংলা/এসএন

Tags: , , , ,

ক্রোয়েশিয়ার এই দশা!
ক্রোয়েশিয়ার এই দশা!