শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, ৭ মাঘ, ১৪২৪, ২ জমাদিউল-আউয়াল, ১৪৩৯

Live Score

খালেদাকে গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদন ১৪ ফেব্রুয়ারি

জানুয়ারি ১৪, ২০১৮ | ২:৫২ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

যুদ্ধাপরাধীদের মদদের অভিযোগের মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারি নতুন তারিখ ধার্য করেছেন আদালত।

রোববার (১৪ জানুয়ারি) মামলাটি খালেদা জিয়াকে গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের কথা ছিল। কিন্তু ওইদিন গুলশান থানা পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। তাই ঢাকা মহানগর হাকিম নূর নবী প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ঠিক করেন।

গত বছরের ১২ অক্টোবর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এর আগে খালেদা জিয়াকে কয়েক দফায় আদালতে হাজির হতে নির্দেশ দেন আদালত। কিন্তু খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা ২০১৬ সালের ৩ নভেম্বর বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী মামলাটি করেন। ‘স্বীকৃত স্বাধীনতা বিরোধীদের গাড়িতে জাতীয় পতকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি ঘটানোর’ অভিযোগে তিনি এই মামলা করেন।

ওইদিন ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে মামলার তদন্তের নির্দেশ দেন। মামলায় খালেদা জিয়া ও তার প্রয়াত স্বামী জিয়াউর রহমানকে আসামি করা হয়।

গত চলতি বছর ২৫ ফেব্রুয়ারি তেজগাঁও থানার ওসি (তদন্ত) এবিএম মশিউর রহমান মামলার প্রতিবেদন দাখিল করেন। এরপর তা আমলে নিয়ে প্রাক্তন এ প্রধানমন্ত্রীকে আদালতে হাজির হতে সমন জারি করেন আদালত।

সারাবাংলা/এআই/এনএস