শনিবার ১৭ই নভেম্বর, ২০১৮ ইং , ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

‘খালেদার দৃষ্টি আকর্ষণের চেষ্টায় মওদুদের অবরুদ্ধতার গল্প’

জুন ১৭, ২০১৮ | ৯:৫৩ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দলের ভেতর বিতর্কত অবস্থান থেকে সবার ‍দৃষ্টি ফেরাতে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদ ‘তাকে অবরুদ্ধ করে রাখা হয়েছে’ গল্প তৈরি করেছেন এবং ওবায়দুল কাদেরের বিরুদ্ধে বিষোদাগার করেছেন।

রোববার (১৭ জুন) বিকেলে চট্টগ্রামে প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেছেন।
ঈদে নোয়াখালীর কোম্পানীগঞ্জের নিজ বাড়ি থেকে মওদুদকে পুলিশ বের হতে দেয়নি বলে অভিযোগ করেছেন বিএনপির এই নেতা। একই আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নির্দেশ দেওয়ায় এই অবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ তোলেন তিনি।

এর প্রতিক্রিয়ায় সংবাদ সম্মেলনে হাছান মাহমুদ বলেন, মওদুদ আহমেদ দেশের একজন বিতর্কিত মানুষ। দলের মধ্যেও তিনি বিতর্কিত। সেই বিতর্ক থেকে মুখ দৃষ্টি সরাতে তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কিছু মনগড়া অভিযোগ উপস্থাপন করেছেন।

তিনি মওদুদের উদ্দেশে বলেন, ‘এই ধরনের মিথ্যা অভিযোগ উপস্থাপন করে কোনো লাভ হবে না। বরং সারাজীবন রাজনীতির মাঠে আপনি যে বিতর্কিত ভূমিকা পালন করেছেন সেটার জন্য জনগণের কাছে ক্ষমা চান’।

হাছান মাহমুদ বলেন, মওদুদের ভূমিকা তার দলের মধ্যেই প্রশ্নবিদ্ধ। তার আচরণ তার দলের নেতারাই বলেন ‘রহস্যজনক’।

“বেগম খালেদা জিয়া তার মামলার আইনজীবী প্যানেল থেকে মওদুদকে বাদ দেওয়ার কথা বলেছেন- পত্রপত্রিকার মাধ্যমে আমরা জানতে পেরেছি। কারণ তার ভূমিকা নিয়ে বিএনপির মধ্যে নানা প্রশ্ন। তিনি নিজের এলাকাতেও বিতর্কিত। এজন্য বেগম জিয়া ও জনগনের মনযোগ আকর্ষণ করতে তিনি অবরুদ্ধতার নাটক সাজিয়েছেন”।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

‘খালেদার দৃষ্টি আকর্ষণের চেষ্টায় মওদুদের অবরুদ্ধতার গল্প’
‘খালেদার দৃষ্টি আকর্ষণের চেষ্টায় মওদুদের অবরুদ্ধতার গল্প’
‘খালেদার দৃষ্টি আকর্ষণের চেষ্টায় মওদুদের অবরুদ্ধতার গল্প’