সোমবার ১০ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ২রা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

খালেদা জিয়াকে কুমিল্লা আদালতে হাজিরের নির্দেশ

মার্চ ১২, ২০১৮ | ৭:৪২ অপরাহ্ণ

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট

ঢাকা: কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোলবোমা হামলা ও হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আগামী ২৮ মার্চ হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার বিকেলে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার এক আবেদনের প্রেক্ষিতে কুমিল্লার ৫নং আমলী আদালতের বিচারক মুস্তাইন বিল্লাহ এ আদেশ দেন।

পরে কুমিল্লা আদালতের পরিদর্শক সুব্রত ব্যানার্জী জানিয়েছেন, জিআর ৫১ মামলায় বেগম জিয়াকে গ্রেফতারের আবেদন আদালতে উপস্থাপন করলে সংশ্লিষ্ট আদালত তার নামে  প্রোডাকসন ওয়ারেন্ট বা পিডাব্লিউ  ইস্যু করে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষ স্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭জন আসামির মধ্যে তিনজন মারা যান, পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেয়া হয়। খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লা আদালতে তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন চার্জশিট দাখিল করেন।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমায় হতাহতের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে দেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।

একই সঙ্গে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিলের অনুমতি চেয়ে করা রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানির জন্য আগামী ২৯ মার্চ দিন ঠিক করে আপিলের নিয়মিত বেঞ্চে পাঠিয়েছেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
সারাবাংলা/ এজেডকে/জেডএফ

খালেদা জিয়াকে কুমিল্লা আদালতে হাজিরের নির্দেশ
খালেদা জিয়াকে কুমিল্লা আদালতে হাজিরের নির্দেশ
খালেদা জিয়াকে কুমিল্লা আদালতে হাজিরের নির্দেশ