বিজ্ঞাপন

গাজীপুর সিটিতে নির্বাচনী প্রচার তুঙ্গে

June 22, 2018 | 5:39 pm

।। আসাদ জামান, স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

গাজীপুর থেকে: গাজীপুর সিটি করপোরেশনে ভোটের আর মাত্র তিন দিন বাকি। ভোটারদের মন জয় করতে যা যা প্রয়োজন, এই সময়ের মধ্যেই করতে হবে প্রার্থীদের বিষয়টি তারা ভালো করেই জানেন। সে কারণেই হয়ত প্রখর রোদ উপেক্ষা করে নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন প্রধান দুই দল আওয়ামী লীগ-বিএনপি মনোনীত প্রার্থীরা।

শুক্রবার (২২ জুন) সকাল থেকেই বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী হাসান উদ্দীন সরকার ও আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী জাহাঙ্গীর আলম গাজীপুর সিটির বিভিন্ন ওয়ার্ডে নির্বাচনী প্রচারে নেমে পড়েন। তাদের সঙ্গে যোগ দেন দলের কেন্দ্রীয় নেতারা।

বিজ্ঞাপন

হাসান উদ্দীন সরকার সকাল সাড়ে ৯টায় তার টঙ্গী বাসা থেকে সদলবলে বেরিয়ে পড়েন। সকাল পৌনে ১০টায় কলম্বিয়া গার্মেন্টস এলাকায় তিনি নির্বাচনী প্রচার শুরু করেন। এরপর হারিকেন ফ্যাক্টরি, মালেকপাড়া, মোগর খাল ও মাস্টারপাড়া এলাকায় প্রচার চালান হাসান উদ্দীন সরকার।

এসব এলাকায় প্রচার চালানোর পর বিএনপি প্রার্থী যান চান্দনা এলাকায়। সেখানে তার সঙ্গে যোগ দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বিজ্ঞাপন

দল মনোনীত প্রার্থীর পক্ষে ভোট চেয়ে তিনি বলেন, ‘গ্রেফতার আতঙ্ক তৈরি করে ধানের শীষের জোয়ার ঠেকানো যাবে না। জনগণ নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নির্বাচনকালীন সরকার ইস্যুতে আমরাও চাই না আওয়ামী লীগের সঙ্গে সংলাপ করতে। নির্বাচন কীভাবে হবে, সেটা ঠিক করবে এ দেশের জনগণ।’

চান্দরায় জনসংযোগ শেষে হাসান উদ্দীন সরকার শহরের জয়দেবপুর ওয়ারলেস গেট মসজিদে জুমার নামাজ আদায় করেন। এরপর তিনি ১৮ নং ওয়ার্ডে নির্বাচনী প্রচার চালান।

সারাদিনে তিনি প্রচারণা চালান ১৭ নং ওয়ার্ডের মোগর খাল, যোগীতলা নতুনবাজার, চান্দনা মোশাররেফ স্কুল, ১৮ নং ওয়ার্ডের বাড়িয়ালী, নগপাড়া মণ্ডলবাড়ি মসজিদ, ১৬ নং ওয়ার্ডের কাজিমুদ্দীন মার্কেট, ১৩ নং ওয়ার্ডের ইট হাটা রাস্তা ও হক মার্কেট এলাকায়।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী জাহাঙ্গীর আলমও গাজীপুর সিটির বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচার চালিয়েছেন। জয়দেবপুর মোড়, চান্দনা, ভোগড়া মোড় এলাকায় প্রচার চালান তিনি।

তার গাড়িবহরে কয়েকশ নেতাকর্মী সমর্থক শোডাউন করে। অপেক্ষাকৃত তরুণ প্রার্থী হওয়ায় গাড়ি থেকে নেমে সবার সঙ্গে স্বাচ্ছন্দ্যে কুশলাদি বিনিময় করেন জাহাঙ্গীর আলম। ভোটারদের মন জয় করার ক্ষেত্রে প্রতিপক্ষ প্রার্থীর চেয়ে তিনি কিছুটা এগিয়ে রয়েছেন বলে স্থানীয়দের ধারণা।

জাহাঙ্গীর আলম সারাদিন প্রচার চালান ১৩ নং ওয়ার্ডের কলাবাগান, ২০ নং ওয়ার্ডের মজলিসপুর, ২৩ ওয়ার্ডের খলাপাড়া, ২১ নং ওয়ার্ডের বিপ্রবর্থা, ২২ নং ওয়ার্ডের বাংলাবাজার ও ১৯ নং ওয়ার্ডের কৃষি বিশ্ববিদ্যালয় এলাকায়।

ভোগড়া মোরের বাসিন্দা শাহ আলম সারাবাংলাকে বলেন, ‘নির্বাচনে তো মার্কাটাই আসল। এখানে ভোট দেওয়ার সময় কেউ ব্যক্তি দেখে না, মার্কা দেখে। জাহাঙ্গীর আলম লোক হিসেবে খারাপ না। আবার হাসান উদ্দীন সরকারও ভালো লোক। কিন্তু মানুষ ভোট দেবে তো মার্কায়।’

এদিকে দুই প্রধান প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী ছাড়াও কাউন্সিলর প্রার্থীরা কোমর বেঁধে প্রচার চালাচ্ছেন। সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত সিটির নিজ নিজ ওয়ার্ডে প্রচার চালান কাউন্সিলর প্রার্থীরা। পিছিয়ে নেই মহিলা প্রার্থীরাও।

সারাবাংলা/এজেড/একে

আরও পড়ুন

নির্বাচনের উত্তেজনায় ভাগ বসিয়েছে ফুটবল!

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন