সোমবার ১৯শে নভেম্বর, ২০১৮ ইং , ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে স্পেন বিএনপির মানববন্ধন

অক্টোবর ১১, ২০১৮ | ১১:২৫ পূর্বাহ্ণ

।। কবির আল মাহমুদ ।।

স্পেন থেকে: আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন, প্রতিবাদ সভা ও মানববন্ধনের আয়োজন করেছে বিএনপির স্পেন শাখা। স্থানীয় সময় বুধবার (১০ অক্টোবর) সন্ধ্যায় এই কর্মসূচির আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও ফরমায়েশি রায় উল্লেখ করে স্পেন বিএনপির সভাপতি খোরশেদ আলম মজুমদার বলেন, আওয়ামী লীগ সরকার বিচার ব্যবস্থাকে যে কলুষিত করছে, এ রায় থেকে আবারও তা প্রমাণিত হলো। বিএনপি এ রায়কে প্রত্যাখান করেছে বলে তিনি লিখিত বক্তব্যে জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি স্পেন শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম সোহেল ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মখলিছুর রহমান দিদার, আবু জাফর রাসেল, সহ সভাপতি মাহবুবুর রহমান জন্টু, আবুল খায়ের, আনোয়ারুল আলম আজিম, সৈয়দ মাসুদুর রহমান নাসিম, যুগ্ম সম্পাদক হেমায়েত খান, সহ-সাংগঠনিক সম্পাদক খায়রুল আলম পলাশ, জয়নাল আবেদীন রানা, স্বাধীনতা ফোরাম এর সভাপতি আবু সায়েম, ফ্রান্স যুবদলের সাংগঠনিক সম্পাদক শাওন আহমেদ, স্পেন যুবদলের যুগ্ম সম্পাদক ছানুর মিয়া ছাদ, স্পেন বিএনপির সেচ্ছাসেবক সম্পাদক জেন্স সিপার, আহমেদ আরেফ, স্পেন যুবদলের সাধারণ সম্পাদক আকবর শেঠ, সাবেক ছাত্রদল অর্গানাইজেশন স্পেন শাখার আহ্বায়ক আসাদ আলী খান, সদস্য সচিব জাকির চৌধুরীসহ স্পেন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

আরও পড়ুন: ‘বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেন’-এর অভিষেক অনুষ্ঠিত

পরে নেতৃবৃন্দ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন কারাদণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েস চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। উক্ত সভায় সভাপতিত্ব করেন স্পেন বিএনপি’র সভাপতি খোরশেদ আলম মজুমদার।

তিনি  বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেয়া এ রায়ের উদ্দেশ্য হলো বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত রাখা। তারেক রহমান আগামীতে যাতে বিএনপিকে নেতৃত্ব দিতে না পারে তার জন্য এই রায় প্রদান করা হয়েছে।

বক্তারা আরও বলেন, এই রায়কে আমরা প্রত্যাখ্যান করছি, সম্পূর্ণ রাজনৈতিক কারণে তারেক রহমানকে এই মামলায় জড়িয়ে এই রায় প্রদান করা হয়েছে। প্রশ্নবিদ্ধ এই রায়কে বাংলাদেশের জনগণ মেনে নেবে না।

বিএনপি স্পেন শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম সোহেল ভূঁইয়ার সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন সাংগঠনিক সম্পাদক মখলিছুর রহমান দিদার, আবু জাফর রাসেল, সহ সভাপতি মাহবুবুর রহমান জন্টু, আবুল খায়ের, আনোয়ারুল আলম আজিম, সৈয়দ মাসুদুর রহমান নাসিম, যুগ্ম সম্পাদক হেমায়েত খান, সহ সাংগঠনিক সম্পাদক খায়রুল আলম পলাশ, জয়নাল আবেদীন রানা, ফ্রান্স যুবদলের সাংগঠনিক সম্পাদক শাওন আহমেদ প্রমুখ।

সারাবাংলা/এনএইচ

Tags: , ,

গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে স্পেন বিএনপির মানববন্ধন
গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে স্পেন বিএনপির মানববন্ধন
গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে স্পেন বিএনপির মানববন্ধন