সোমবার ২২শে অক্টোবর, ২০১৮ ইং , ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪০ হিজরী

ঘূর্ণিঝড় ‘দেয়ি’তে দিশেহারা আবহাওয়া

সেপ্টেম্বর ২১, ২০১৮ | ১১:১৯ পূর্বাহ্ণ

।। মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর ।।

গরমে গরমে জীবন অতিষ্ঠ হওয়ার পরে গরম গরম খবর ছিল নিম্নচাপ নাকি ঘূর্ণিঝড় হয়ে গেছে। তার আবার একটা নামও ছিল দেয়ি। এখন শেষ খবর ছিল যে দেয়ি উড়িষ্যা বসে খোঁজ-খবর নিচ্ছে কবে হানা দেওয়া যায়। কিন্তু এই খোঁজ তালাশেই তার সব শক্তি ব্যয় হয়ে গেছে। এখন দেয়ি আর কোনো ঘূর্ণিঝড় না। সে এখন একটা স্বাভাবিক নিম্নচাপ, এমনটাই বলেছে আবহাওয়া অধিদপ্তর।

নিম্নচাপ হলে যা হয় আর বেশ গরম থাকে। আবার আকাশে মেঘ থাকে। আর্দ্রতা বেশি থাকে। এর সবগুলো এখন আমাদের আবহাওয়াতে আছে। তবে মেঘের এই আনাগোনায় সূর্যের রশ্মি কিছুটা প্রশমিত হয়েছে এতে তাপ প্রবাহও টাটা বাই বাই দিয়েছে। গরম এখন কিছুটা সহনশীল।

কিন্তু যে প্রশ্নটা সবার মুখে মুখে তার কোনো সুরাহা হয়নি। দেশে কি বৃষ্টি হবে নাকি হবে না। তো আবহাওয়া অধিদপ্তর থেকে আবহাওয়াবিদ কে এম নুরুল হক বলেছেন, বিচ্ছিন্নভাবে কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। ঝড়ো হাওয়াও বয়ে যাবে। আর ঢাকায় খুব কম একটু বৃষ্টি হবে। তবে উপকূলে এখনো ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বাপরে বাপ যেই গরম পড়েছে, সামান্য একটু বৃষ্টি হলেও আমরা খুশি। না হলে সপ্তাহের অন্যদিন যেমন তেমন ছুটির দিনটা তো একটু আরামে কাটত।

যাক, বৃষ্টি হোক না হোক, সবাই যেন আমরা নিরাপদে থাকি। এই শুক্রবারের প্রত্যাশা। সকলের দিনটি ভালো কাটুক।

সারাবাংলা/এমএ/এমআই

Tags: ,

ঘূর্ণিঝড় ‘দেয়ি’তে দিশেহারা আবহাওয়া
ঘূর্ণিঝড় ‘দেয়ি’তে দিশেহারা আবহাওয়া
ঘূর্ণিঝড় ‘দেয়ি’তে দিশেহারা আবহাওয়া