মঙ্গলবার ১১ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৩রা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

চট্টগ্রামে ‘অস্ত্রধারী’ ছাত্রলীগ নেতা সাব্বির গ্রেফতার

সেপ্টেম্বর ২০, ২০১৮ | ১১:০৫ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সরকারি কলেজে কমিটি নিয়ে সংঘাতের সময় প্রতিপক্ষের দিকে প্রকাশ্যে অস্ত্র তাক করা ছাত্রলীগ নেতা মুহাম্মদ সাব্বির সাদেককে গ্রেফতার করা হয়েছে। সাব্বির চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক এবং মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে সাব্বিরকে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার রাজাপুর লেইন থেকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মো.কামরুজ্জামান বিষয়টি সারাবাংলাকে জানিয়েছেন।

গত সোমবার (১৭ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের ২৫ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেন নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। কমিটিতে মাহমুদুল করিমকে সভাপতি এবং সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

মাহমুদুল প্রয়াত আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী এবং সবুজ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির অনুসারী। এর প্রতিবাদে মেয়রের অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীরা মঙ্গলবার ও বুধবার দুইদিন ধরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

বুধবার বিক্ষোভের সময় মেয়রের অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিপক্ষের সঙ্গে সংঘাতে জড়ায়। এসময় সাব্বিরকে প্রকাশ্যে অস্ত্র তাক করে হুমকি প্রদর্শন করতে দেখা যায়। এই ছবি গণমাধ্যমে প্রকাশের পর তোলপাড় সৃষ্টি হয়।

৩৪ বছর পর চট্টগ্রাম সরকারি কলেজের ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। ১৯৮৪ সালে সর্বশেষ চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি হয়েছিল। ছাত্র শিবিরের সহিংস কর্মকাণ্ডের কারণে ক্যাম্পাস ছাড়তে বাধ্য হওয়া ছাত্রলীগের প্রায় তিন দশক ধরে ওই কলেজে কোনো কর্মকাণ্ডই ছিল না।

২০১৫ সালের ১৬ ডিসেম্বর ছাত্রলীগ চট্টগ্রাম কলেজ ও সরকারি হাজী মুহম্মদ মহসিন কলেজ ক্যাম্পাস দখলে নেয়। এরপর থেকে তাদের নিয়মিত কার্যক্রম চলে আসছে।

সারাবাংলা/আরডি/এমও

চট্টগ্রামে ‘অস্ত্রধারী’ ছাত্রলীগ নেতা সাব্বির গ্রেফতার
চট্টগ্রামে ‘অস্ত্রধারী’ ছাত্রলীগ নেতা সাব্বির গ্রেফতার
চট্টগ্রামে ‘অস্ত্রধারী’ ছাত্রলীগ নেতা সাব্বির গ্রেফতার