রবিবার ২২ এপ্রিল, ২০১৮ , ৯ বৈশাখ, ১৪২৫, ৫ শাবান, ১৪৩৯

চট্টগ্রামে বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী ঢাকা বিশ্ববিদ্যালয়

মার্চ ২২, ২০১৮ | ৯:৩৬ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (পিইউডিএস) আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। নগরীর প্রবর্তক মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে তিন দিনব্যাপী এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় রানার আপ হয়েছে বাংলাদেশ ইউনির্ভাসিটি অব টেক্সটাইল।

বৃহস্পতিবার সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড.অনুপম সেন। টুর্নামেন্টের সেরা বিতার্কিক নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাকিবুল হাসান শান্ত। ফাইনালের সেরা বিতার্কিক নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিহাব হাসান নিয়ন।

২২টা বিশ্ববিদ্যালয় থেকে ২৪টি দল বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয়। পিইউডিএস বিতর্ক প্রতিযোগিতা ষষ্ঠ বারের মতো আয়োজন করল বিশ্ববিদ্যালয়টি।

অনুষ্ঠানের প্রধান অতিথি ড. অনুপম সেন বলেন, মানুষের জীবনের সবক্ষেত্রে বিতর্ক খুবই গুরুত্বপূর্ণ। এই তর্ক মানুষের চিন্তাশক্তিকে শাণিত করে। যুক্তি প্রতিষ্ঠার জন্য তর্কের প্রয়োজন আছে। সমাজ-সভ্যতার অগ্রগতিতে বিজ্ঞানের গুরুত্ব অসীম। আর এই বিজ্ঞান যুক্তির উপরই নির্ভরশীল।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির চিফ মডারেটর জুলিয়া পারভিনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু তাহের, ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খান, তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক, আইন বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় বিশ্বাস ও তড়িৎ প্রকৌশল বিভাগের প্রভাষক সাইফুদ্দীন মুন্না।

সারাবাংলা/আরডি/আইএ/এমএস

আরও পড়ুন