বুধবার ২০ জুন, ২০১৮, ৬ আষাঢ়, ১৪২৫, ৫ শাওয়াল, ১৪৩৯

চলছে ‘জয় বাংলা কনসার্ট’

মার্চ ৭, ২০১৮ | ৬:১৮ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

দেশের গান দিয়ে শুরু হলো চতুর্থবারের ‘জয় বাংলা কনসার্ট’। একদল নবীন শিল্পীর সম্মিলিত কণ্ঠে তোলেন ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’ গানটি। এই গান পরিবেশনার মধ্যদিয়ে শুরু হয় ‘জয় বাংলা কনসার্ট-২০১৮’।

বুধবার (৭ মার্চ) ইয়াং বাংলার আয়োজনে রাজধানীর আর্মী স্টেডিয়ামে বিকাল ৪টা থেকে শুরু হয়েছে এই কনসার্ট। চলবে রাত ১১টা পর্যন্ত।

এরইমধ্যে মঞ্চে গেয়েছে পাওয়ারসার্জ। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গানসহ নিজেদের গান গেয়েছে ব্যান্ডটি। ‘আমরা করব জয়’ গানটি নিয়ে মঞ্চে আসে ব্যান্ড আর্বোভাইরাস। তৃতীয় ব্যান্ডদল হিসেবে মঞ্চ মাতায় ব্যান্ড শূন্য। ‘শত আশা’ গানটি দিয়ে শুরু হয় তাদের পরিবেশনা। এরপর মঞ্চে আসে ব্যান্ড নেমেসিস।

পর্যায়ক্রমে আরো গাইবে ব্যান্ড ক্রিপটিক ফেইট, লালন, আর্টসেল ও চিরকুট। আয়োজনটি লাইভ দেখা যাচ্ছে সারাবাংলা ডট নেট-এর ফেসবুক পেজে।

১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ঐতিহাসিক ভাষণের প্রতি শ্রদ্ধা জানিয়ে গত কয়েক বছর ধরে এই আয়োজন করে আসছে ইয়াং বাংলা। ঐতিহাসিক ভাষনটি ‘ডকুমেন্টারি হেরিটেজ’ হিসেবে ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’এ যুক্ত করেছে ইউনেস্কো।

সারাবাংলা/পিএ

 

চলছে ‘জয় বাংলা কনসার্ট’
চলছে ‘জয় বাংলা কনসার্ট’