শুক্রবার ২২ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১০ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

চাকসু নির্বাচনের দাবিতে ছাত্রলীগের গণস্বাক্ষর

ফেব্রুয়ারি ১২, ২০১৯ | ৭:৫১ অপরাহ্ণ

।।সারাবাংলা ডেস্ক।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (চাকসু) নির্বাচনের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে ছাত্রলীগের একাংশ। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শহীদ মিনারে এই কর্মসূচি পালিত হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাটল ট্রেনের বগিভিত্তিক ছাত্রলীগের পাঁচটি গ্রুপ সম্মিলিতভাবে এই গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন হচ্ছে। গ্রুপগুলো হচ্ছে- ভিএক্স, আরএস, একাকার, বাংলার মুখ, ও এফিটাফ।

পাঁচটি গ্রুপের নেতাকর্মীরা ক্যাম্পাসে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

বিজ্ঞাপন

জানতে চাইলে ‘বাংলার মুখ’ গ্রুপের নেতা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল সারাবাংলাকে বলেন, ‘সাধারণ শিক্ষার্থীদের দাবি আদায়ের জন্য এবং ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ রক্ষায় অবিলম্বে চাকসু নির্বাচন প্রয়োজন। আমাদের গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচিতে সাধারণ শিক্ষার্থীরা সমর্থন দিয়েছেন। চাকসু নির্বাচনের দাবিতে আমরা স্মারকলিপি প্রদানসহ আরও কিছু কর্মসূচি হাতে নিয়েছি।’

সর্বশেষ ১৯৯০ সালে চাকসু নির্বাচন হয়েছিল। এরপর ছাত্রলীগ-ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন চাকসু নির্বাচনের দাবি জানিয়ে আসলেও কার্যত সেটি হয়নি। এবার ডাকসু নির্বাচনের তোড়জোড়ের মধ্যে চাকসু নিয়েও সরব হয়েছেন ছাত্রলীগ-ছাত্র ইউনিয়নসহ প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা।

সারাবাংলা/আরডি/এমএইচ

Tags: ,

চাকসু নির্বাচনের দাবিতে ছাত্রলীগের গণস্বাক্ষর
বিজ্ঞাপন
বিজ্ঞাপন