শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, ৬ মাঘ, ১৪২৪, ১ জমাদিউল-আউয়াল, ১৪৩৯

Live Score

চ্যাম্পিয়নকে হারিয়ে চ্যাম্পিয়ন সিমোনা

জানুয়ারি ৭, ২০১৮ | ৬:১৯ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

গত মৌসুমটা দারুণ কেটেছিল সিমোনা হালেপের। সেই ধারাবাহিকতা ধরে রেখে নতুন বছরে আরও একটি শিরোপা জিতলেন রোমানিয়ার এই টেনিস কুইন। শেনজেন ওপেনের ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে খেলতে নামা ক্যাটরিনা সিনিয়াকোভাকে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা জিতেছেন বর্তমানে বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষস্থানে থাকা সিমোনা।

ভারী বৃষ্টিপাতের কারণে সিমোনা-ক্যাটরিনার ম্যাচটি ইনডোর কোর্টে আয়োজন করতে হয়। কোর্টে নেমে প্রথম সেটে কোনো ব্রেক পয়েন্ট ছাড়াই ৬-১ ব্যবধানে লিড নেন সিমোনা। তবে, দ্বিতীয় সেটে ম্যাচে ফেরেন ক্যাটরিনা। দ্বিতীয় সেটটি তিনি ৬-২ ব্যবধানে নিজের করে নেন। ম্যাচ গড়ায় তৃতীয় সেটে।

তৃতীয় সেটে রোমানিয়ার টেনিস সুন্দরী সিমোনা জ্বলে ওঠেন। ক্যাটরিনাকে ৬-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে শিরোপা নিশ্চিত করেন।

ম্যাচের পর সিমোনা জানান, ‘আজ আমরা দুর্দান্ত একটা ম্যাচ খেললাম। এই ম্যাচটা জয়ের জন্য আমি নিজের সেরাটা উজাড় করে দিয়েছিলাম। নতুন বছর জয়ে শুরুটা মন্দ না। ম্যাচের প্রতিটা মুহূর্ত আমি দারুণ উপভোগ করেছি। যদিও ইনডোর কোর্টে খেলার অভিজ্ঞতা খানিকটা আলাদা। এখানে জয় পাওয়াটা সোজা নয়। তবে বছরের প্রথম খেতাব জিততে পেরে আমি খুব খুশি।’

গত বছর মেজর কোনো টুর্নামেন্ট জিততে না পারলেও সিমোনা অসাধারণ পারফরম্যান্স করেই বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের এক নম্বরে থেকে বছর শেষ করেন। রোমানিয়ান তারকা নতুন মৌসুমটাও শুরু করলেন দারুণভাবে। নিজের প্রথম টুর্নামেন্টে অংশগ্রহণ করেই চ্যাম্পিয়ন হলেন। রোমানিয়ান তারকার এটা ১৬তম ডব্লিউটিএ শিরোপা, শেনজেনের দ্বিতীয়। এর আগে ২০১৫ সালেও এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। এবার বর্তমান চ্যাম্পিয়নকে হারিয়েই শিরোপা পুনরুদ্ধার করলেন সিমোনা হালেপ।

সারাবাংলা/এমআরপি