মঙ্গলবার ১৩ই নভেম্বর, ২০১৮ ইং , ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

‘ছাত্রদলের পদবঞ্চিত নেতা-কর্মীদের’ জিয়া-খালেদার ছবি ভাংচুর

সেপ্টেম্বর ১২, ২০১৮ | ৫:১৮ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে দক্ষিণ জেলা বিএনপির কার্যালয়ে ভাংচুর হয়েছে। এ সময় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছবিও ভাংচুর করা হয়। চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতা-কর্মীরা এই হামলা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (১২ সেপ্টেম্বর) সকালে নগরীর নিউমার্কেট এলাকায় দোস্ত বিল্ডিংয়ে দলীয় কার্যালয়ে এই ঘটনা ঘটেছে।

দলীয় সূত্রে জানা গেছে, সকালে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির নেতা-কর্মীরা নগরীর চাক্তাইয়ে মান্নান টাওয়ারের সামনে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন। সেখানে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরীসহ জেষ্ঠ্য নেতারা ছিলেন। কর্মসূচি শেষ হওয়ার পর নেতারা তাদের কার্যালয়ে হামলার খবর পান।

জাফরুল ইসলাম চৌধুরী সারবাংলাকে বলেন, খবর পেয়ে আমি তাড়াতাড়ি অফিসে যাই। সেখানে গিয়ে দেখি, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ছবি ভাংচুর করা হয়েছে। চেয়ার ভাংচুর করা হয়েছে। কারা হামলা করেছে সেটি আমরা জানি না। প্রশাসন তদন্ত করে সেটি বের করবে।

‘আমি মনে করি, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে যারা বিশ্বাস করেন তারা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি পালনের দিনে এমন হামলা করতে পারেন না। মা কারাগারে আর সন্তানরা দলীয় অফিস ভাংচুর করবে, এটা হতে পারে না। যারা ভাংচুর করেছে, তাদের পরিচয় দুষ্কৃতিকারী।’

সম্প্রতি কমিটি ঘোষণার পর থেকে দক্ষিণ জেলা ছাত্রদলের বিরোধ সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে পদধারী ও পদবঞ্চিতরা কয়েক দফা পাল্টাপাল্টি কর্মসূচিও ঘোষণা করেছে।

জানতে চাইলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসিন বলেন, বিষয়টি শুনেছি। তবে কেউ আমাদের কাছে কোনো অভিযোগ করেনি।

সারাবাংলা/আরডি/এমআই

‘ছাত্রদলের পদবঞ্চিত নেতা-কর্মীদের’ জিয়া-খালেদার ছবি ভাংচুর
‘ছাত্রদলের পদবঞ্চিত নেতা-কর্মীদের’ জিয়া-খালেদার ছবি ভাংচুর
‘ছাত্রদলের পদবঞ্চিত নেতা-কর্মীদের’ জিয়া-খালেদার ছবি ভাংচুর