শনিবার ২৬ মে, ২০১৮ , ১২ জ্যৈষ্ঠ, ১৪২৫, ১০ রমযান, ১৪৩৯

ছাত্রফ্রন্টের স্বরাষ্ট্রমন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

এপ্রিল ২৫, ২০১৮ | ৩:৪৬ অপরাহ্ণ

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

ঢাবি: গ্রেফতার হওয়া নেতাকর্মীদের মুক্তির দাবিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের স্বরাষ্ট্রমন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হয়েছে। এই ঘটনার প্রতিবাদ এবং দাবি মেনে নিতে তিন দিনের আল্টিমেটাম দিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক নাসিরুদ্দীন প্রিন্স। অন্যথায় আবারও কঠোর কর্মসূচির ঘোষণা দেয়া হয়েছে।

বুধবার (২৫ এপ্রিল) দুপুরে হাইকোর্ট মোড়ে পুলিশ তাদের এই কর্মসূচিতে বাধা দেয়। বাধা পেয়ে তারা সেখানেই সমাবেশ করে কর্মসূচি শেষ করেন।

১৯ এপ্রিল বরিশালে ব্যাটারি চালিত রিক্সা চালকদের মিছিল থেকে গ্রেফতার হন সংগঠনের সভাপতি ইমরান হাবিব রুমন ও ড. মনীষা চক্রবর্তীসহ কয়েকজন নেতাকর্মী। এর প্রতিবাদে বুধবার সমাবেশ ও স্বরাষ্ট্রমন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করা হয়।

এ বিষয়ে সংগঠনের সাধারণ সম্পাদক নাসিরুদ্দীন প্রিন্স সারাবাংলাকে বলেন, ‘আমরা আমাদের পূর্বঘোষিত কর্মসূচি পালন করতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের দিকে অগ্রসর হই। হাইকোর্ট মোর এলাকায় পৌঁছালে পুলিশ আামদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেয়। সেখানে পুলিশের সঙ্গে আমাদের ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে আমরা সেখানে অবস্থান নেই এবং সমাবেশ করি। আগামী শনিবারের মধ্যে আটককৃত নেতাদের মুক্তি দেওয়া না হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও জানান তিনি।

এর আগে বরিশালে গ্রেফতার হওয়া সংগঠনের সভাপতি ইমরান হাবিব রুম্মনসহ গ্রেফতার হওয়া নেতৃবৃন্দের মুক্তির দাবিতে দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে সেখান থেকে মিছিল নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের উদ্দেশ্য রওনা দেন নেতাকর্মীরা।

ক্যাম্পাসের বিভিন্ন স্থান ঘুরে কার্জন হল এলাকা দিয়ে মিছিলটি হাইকোর্ট মোড়ে পৌঁছালে সেখানে বেরিকেড দিয়ে আটকে দেয় পুলিশ। তারপর পুলিশের সঙ্গে নেতাকর্মীদের কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে হাতাহাতি শুরু হয়। এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক নাসিরুদ্দিন প্রিন্স। সেখানে তিনি বুধবারের কর্মসূচি শেষ করেন।

সারাবাংলা/আরএম/এমআইএস/

* দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

Tags:

আরও পড়ুন