শনিবার ১৮ আগস্ট, ২০১৮, ৩ ভাদ্র, ১৪২৫, ৬ জিলহজ্জ, ১৪৩৯

ছুটিরদিনে বাণিজ্যমেলায় দর্শনার্থীদের ঢল

জানুয়ারি ১৯, ২০১৮ | ৯:১০ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট   

ঢাকা:  ছুটির দিনে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়, কোথায়ও যেন পা ফেলার জায়গা নেই। বিক্রেতারা জানান, দ্বিতীয় শুক্রবার থেকেই মূলত জমে উঠতে থাকে মেলা। সে হিসেবে আজকের দিনটি তৃতীয় শুক্রবার। এছাড়া মেলার শেষ লগ্ন, সে হিসেবে দর্শনার্থীদের সমাগম ছিল চোখে পড়ার মতো।

এদিন সকাল থেকেই দেখা গেছে, শহরের মানুষের সমস্ত স্রোত যেন এসে মিশেছে আগারগাঁওয়ে। মেলার অভ্যন্তরে প্যাভিলিয়ন আর স্টলে স্টলে দম ফেলার সময় নেই বিক্রেতাদের।

পুরো পরিবারসহ মেলায় এসেছেন ডেমরার বাসিন্দা আব্দুল কাদের। সারাবাংলাকে কাদের জানান, পুরোদমে কেনাকাটা চলছে তাদের। সাথে থাকা নারী সদস্যরা মাইক্রো ওভেন, বিছানার চাদর কিনেছেন। জানালেন, কেনাকাটা এখনও অনেক বাকি।

খেলনার দোকান আইপিএল প্লাস্টিকের স্টলে দেখা গেল উপচে পড়া ভিড়। কর্মরত মো. জামাল উদ্দিন জানান, প্রথম ১৫ দিনে বেচাকেনা ভালো না হলেও আজ বেশ ভালো।

আশিক ফ্যাশনের স্টলের ব্লেজার বিক্রেতা আবুল কালাম জানান, তাদের স্টলে ১২০০ থেকে ১৬০০ টাকায় ব্লেজার বিক্রি হচ্ছে।

জয়িতা ফাউন্ডেশনের প্যাভিলিয়নে শুকনা খাবার ও বুটিক পণ্য প্রদর্শিত হচ্ছে। এখানে স্থান পেয়েছে ২৯ নারী উদ্যোক্তার হাতে তৈরি পণ্য। আরপি ৪ নামের এই প্যাভিলিয়নেও পা ফেলার জায়গা নেই। হরদম বেচাকেনা চলছে।

উদ্যোক্তাদের একজন কলাবাগানের বাসিন্দা মুক্তা। ৪ বছর ধরে জড়িত আছেন জয়িতার সঙ্গে। জানালেন, ২৫ হাজার টাকা দিয়ে ব্যবসা শুরু করে বর্তমানে তার বিনিয়োগ লাখ খানেক। আর এর ওপর ভর করেই চলছে তার পরিবার। ভালো বিক্রি জানিয়ে বেশি ভিড় থাকায় আর কোনও কথা বলার সময় পাচ্ছিলেন না তিনি।

এসএমই ফাউন্ডেশনের প্যাভিলিয়নে জারমাটস লিমিটেডের স্টলে পাটের ব্যাগ, জুতা, ক্যাপ ও টুপি বিক্রি হচ্ছে। এছাড়া এখানে জামদানি শাড়ি ও বাসকেট বিক্রি হচ্ছে।

এদিকে খাবারের দোকানগুলোতেও দেখা গেছে দীর্ঘ লাইন। ইগলো আইসস্ক্রিমের স্টলে বেচাকেনা ভালো। নুডুলস বিক্রেতা চপেসটিক প্যাভিলিয়নের সামনে দেখা গেছে দীর্ঘ লাইন। আকিজ ফুড অ্যান্ড বেভারেজের প্যাভিলিয়নেও প্রায় একই দৃশ্য। ঠিক মাঝে আম গাছের আদলে দৃষ্টিনন্দনভাবে সাজানো এই প্যাভিলিয়নে সবাই মেতেছে সেলফি প্রতিযোগিতায়।

সারাবাংলা/ইএইচটি/টিএম

ছুটিরদিনে বাণিজ্যমেলায় দর্শনার্থীদের ঢল
ছুটিরদিনে বাণিজ্যমেলায় দর্শনার্থীদের ঢল