সোমবার ২২শে অক্টোবর, ২০১৮ ইং , ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪০ হিজরী

ছয় পরিচালকের এক পূর্ণদৈর্ঘ্য সিনেমা

সেপ্টেম্বর ২০, ২০১৮ | ৩:২৯ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

জসিম আহমেদ, গৌতম কৈরী, আবিদ মল্লিক, অম্লান বিশ্বাস, সাদিয়া খালিদ রীতি এবং আসিফ খান- এই ছয় পরিচালক তাদের নির্মাণ নিয়ে এক হচ্ছেন। নিজেদের ভিন্ন ভিন্ন গল্পের মালা গাঁথবেন তারা। অর্থাৎ ছয়জনের ছয়টি গল্প মিলিয়ে তৈরি হবে একটি পূর্ণদৈর্ঘ্য সিনেমা। নিশ্চিত করলেন নির্মাতা জসিম আহমেদ নিজেই।


আরও পড়ুন :  সিনেমার গল্পটি এক লড়াকু নারীর


‘আই স্ট্যান্ড ফর উওম্যান’ প্ল্যাটফর্মে থেকেই একসঙ্গে যুক্ত হচ্ছেন এই ছয় নির্মাতা। নারীর সঙ্গে ঘটে যাওয়া সহিংসতার বিরুদ্ধেই কথা বলবে তাদের চলচ্চিত্র। ছয় নির্মাতার মধ্যে জসিম আহমেদ নির্মাণ করেছেন ‘চকলেট’। আবিদ মল্লিকের পরিচালিত সিনেমার কাজ শুরু হবে শিগগিরিই। আসিফ খান যে ছবিটি নির্মাণ করবেন, তার কিছু দৃশ্যধারণ তিনি আগেই করে রেখেছেন।

একসঙ্গে হয়ে বড় পরিসরে সিনেমা নির্মাণের ব্যাখ্যা দিয়ে জসিম বলেন, ‘একাধিক ছোট ছবি নিয়ে পূর্ণ্যদৈর্ঘ্য একটি সিনেমা নির্মানের ধারণা আমাদের এখানে একেবারে নতুন না। আমরাও এ বিষয়টিকে গ্রহণ করেছি। তাছাড়া অনেকে একসঙ্গে হলে দৃঢ়তা বাড়ে।’

আজ (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা ছয়টায় জাতীয় গণগ্রন্থাগারে অনুষ্ঠিত হবে ‘আই স্ট্যান্ড ফর উওম্যান’-এর পাঁচ ছবির প্রিমিয়ার। এই প্ল্যাটফর্মের হয়ে প্রথম থেকেই কাজ করছেন জসিম আহমেদ। ‘চকলেট’ নামের ছবিটিও তিনি নির্মাণ করেছেন ‘আই স্ট্যান্ড ফর উওম্যান’ প্ল্যাটফর্মের সিনেমা হিসেবে। কিন্তু প্রিমিয়ারের ছবির তালিকায় তার ছবির নাম নেই।

এ প্রসঙ্গে জিসিম আহমেদ বলেন, ‘অনেকে হয়ত এরইমধ্যে ভুল বুঝছেন আমাদের। আমি এই প্ল্যাটফর্ম থেকে নিজেকে সরিয়ে নেইনি বা সরে যাইনি। যেহেতু আরও কিছু পরিচালক যুক্ত হলেন আমাদের সঙ্গে, তাই নতুন একটা পরিকল্পনা করলাম। সে অনুযায়ী কাজও করছি। ‘‘আই স্ট্যান্ড ফর উওম্যান’’ প্ল্যাটফর্মেই আছি আমরা।’

ছয় পরিচালকের ছোট ছবিগুলো এক হয়ে যে পূর্ণদৈর্ঘ্য ছবিটি নির্মিত হবে তা দেখানো হবে সিনেমা হলে। জসিম আহমেদ জানালেন চলতি বছরের মধ্যেই সব কাজ শেষ করে ফেলবেন তারা।


আরও পড়ুন :

ছয় শিল্পীর এক গান

শাহরুখের অদ্ভুত সুই খেলা

বাকার বকুল পাচ্ছেন এস এম সোলায়মান প্রণোদনা

এবার সানি লিওনের মোমের মূর্তি


সারাবাংলা/পিএ/পিএম

Tags: ,

ছয় পরিচালকের এক পূর্ণদৈর্ঘ্য সিনেমা
ছয় পরিচালকের এক পূর্ণদৈর্ঘ্য সিনেমা
ছয় পরিচালকের এক পূর্ণদৈর্ঘ্য সিনেমা