রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাড়ম্বরে সরস্বতী পূজা

ফেব্রুয়ারি ১০, ২০১৯ | ৮:২০ অপরাহ্ণ

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

জাবি: মাঘের পঞ্চমী তিথিতে সরস্বতী পূজা। এ উপলক্ষে রোববার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকে একযোগে বিশ্ববিদ্যালয়ের ৩৬টি পূজা মণ্ডপে আয়োজন করা হয় পূজা-অর্চনা। সকাল থেকে পূজায় অংশ নিতে আসেন হাজারও মানুষ।

পূজায় অংশ নেন সনাতন ধর্মালম্বী শিক্ষার্থী ও শিক্ষকেরা। প্রতিবারের মতো এবারও বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় পূজা কমিটির উদ্যোগে এ পূজার আয়োজন করা হয়। পুরান ঢাকাসহ রাজধানীর বিভিন্ন জায়গা থেকে আগত মানুষদের আগমনে উৎসবে পরিণত হয় জবি ক্যাম্পাস।

এবার বিশ্ববিদ্যালয়ের পূজা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন সাবেক শিক্ষক সমিতির সভাপতি প্রিয়ব্রত পাল। তি‌নি ব‌লেন, ‘সাম্প্রদায়িক মনোভাব নিয়ে সরস্বতী পূজার আয়োজন করা হয়। এখানে সকল ধ‌র্মের মানুষ একইসঙ্গে সরস্বতী পূজার আনন্দকে ভাগাভা‌গি ক‌রে নেই।’

বিজ্ঞাপন

আইন শৃঙ্খলার বিষয়টি নিয়ে জানতে চাইলে সহকারী প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ‘বরাবরের মতো এবারও আমাদের সর্বোচ্চ নিরাপত্তা থাকবে। আমরা পুলিশ ও প্রক্টরিয়াল বডি নিয়ে সর্বক্ষণিক তদারকির মধ্যে থাকবো। বিশৃঙ্খলাকারী কাউকে ছাড় দেওয়া হবে না।’ এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের সকল পূজামণ্ডপ পরিদর্শন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘এবারও আমরা পূজায় প্রতিটি বিভাগকে নির্দেশ দিয়েছি যাতে সর্বোচ্চ ধর্মীয় ভাবগাম্ভীর্য নিয়ে পালন করা হয়। আমাদের এখানে জায়গার তুলনায় বিভাগ সংখ্যা অনেক বেশি থাকায় একটু বেশি সতর্ক থাকতে হবে। আর এই পূজা যেহেতু পুরন ঢাকার সকল প্রতিষ্ঠানকে সঙ্গে নিয়ে পালন করা হবে তাই এখানে সবার জন্য উন্মুক্ত থাকবে। তবে যদি কেউ রং নিয়ে মাতামাতি করে তাকে পুলিশে সোপর্দ করা হবে।’

সারাবাংলা/জেআর/এমআই

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাড়ম্বরে সরস্বতী পূজা
বিজ্ঞাপন
বিজ্ঞাপন