সোমবার ১৮ জুন, ২০১৮, ৪ আষাঢ়, ১৪২৫, ২ শাওয়াল, ১৪৩৯

জঙ্গি আস্তানায় কাজ করছে বোম ডিসপোজাল ইউনিট

জানুয়ারি ১২, ২০১৮ | ১০:৩৬ পূর্বাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর পূর্ব তেজকুনীপাড়ায় বাড়িটিতে জঙ্গি আস্তানায় উদ্ধার অভিযান চলছে।  উদ্ধার অভিযানে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরাও কাজ করছেন।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ সংবাদ সম্মেলনে জানিয়েছেন,  অভিযানে  তিন জঙ্গি নিহত ও দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন। ওই বাড়িটির ছয়তলার পশ্চিম পাশের ইউনিটে জঙ্গিদের মরদেহগুলো পাওয়া যায়। এ ছাড়া ঘটনাস্থল থেকে গ্রেনেট, সুইসাইড ভেস্ট ও পিস্তল উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের মহাপরিচালক জানান, নিহত তিনজনের মধ্যে একজনের শরীরে সুইসাইড ভেস্ট রয়েছে। বোম ডিসপোজাল ইউনিট সুইসাইড ভেস্টটি নিরাপদে সরানোর কাজ করছে।

তিনি আরও জানান, ওই রুমের ভেতর পিস্তল ও গ্রেনেড পাওয়া গেছে। এর মধ্যে একটি বোমা তার দিয়ে ঘরের মধ্যে সেট করে রাখা হয়। জঙ্গিরা গ্যাসের চুলা ছেড়ে পুরো ঘর গ্যাস দিয়ে ভরে রেখেছিল। যাতে করে বিস্ফোরণ হলে পুরো বাড়ি জ্বলে যায়। কিন্তু তারা সফল হয়নি।

বেনজীর আহমেদ জানান, ঘটনাস্থল থেকে ১টি আইটি-বোমও উদ্ধার করা হয়। জঙ্গিরা জাহিদ নামে এনআইডি দেখিয়ে এই মাসের ৪ তারিখে বাসাটি ভাড়া নেয়। তবে ঘরের ভেতরে একই নামের আরেকটি ভুয়া এনআইডি পাওয়া গেছে।  নিহত তিন জঙ্গি কোন সংগঠনের তা এখনো জানতে পারেনি র‌্যাব।

ভোর রাতের অভিযানে র‌্যাব কনেসটেবল আরিফুল ইসলাম ও সৈনিক আজিমুদ্দীন বোমার স্প্লিন্টারের আঘাতে আহত হন।

র‌্যাব জানিয়েছে, বোম ডিসপোজাল ইউনিটের কাজ শেষ হলে কাজ শুরু করবে ফরেনসিক ইউনিট।

তেজকুনীপাড়ায় জঙ্গি আস্তানায় অভিযান, তিন জঙ্গি নিহত

সারাবাংলা/এসআর/আইজেকে

জঙ্গি আস্তানায় কাজ করছে বোম ডিসপোজাল ইউনিট
জঙ্গি আস্তানায় কাজ করছে বোম ডিসপোজাল ইউনিট