সোমবার ১৮ জুন, ২০১৮, ৪ আষাঢ়, ১৪২৫, ২ শাওয়াল, ১৪৩৯

জহুরুলের পর আরিফুলে নর্থ জোনের জয়

জানুয়ারি ১২, ২০১৮ | ৬:৫৮ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

ইনিংস পরাজয় এড়ানোর জন্যই করতে হতো আরও ৩৫ রান, হাতে ছিল মাত্র তিন উইকেট। ওয়ালটন সেন্ট্রাল জোনকে পরাজয় এড়ানোর জন্যই করতে হতো অলৌকিক কিছু। চেষ্টা করেও সেই পরাজয় ঠেকাতে পারল না সেন্ট্রাল জোন, ইনিংস পরাজয় এড়াতে পারাটাই হয়েছে সান্ত্বনা। বিসিবি নর্থ জোন আজ বিসিএলের প্রথম রাউন্ডে পেয়েছে ৯ উইকেটের সহজ জয়।

২৩৪ রানে ৭ উইকেট হারিয়ে আগের দিন শেষ করেছিল সেন্ট্রাল জোন। ক্রিজে ছিলেন মেহরাব হোসেন জুনিয়র ও মোশাররফ হোসেন। দুজন মিলে আরও ৩৪ রান, এর পরেই দিনে সোহরাওয়ার্দী শুভর প্রথম শিকারে পরিণত হন মেহরাব। এরপর মোহাম্মদ শরীফকে নিয়ে লড়াইটা আরও বেশ কিছুক্ষণ চালিয়ে গেছেন মোশাররফ, নবম উইকেটে দুজন যোগ করেছেন ৬৩ রান। কিন্তু ৬১ রান করে মোশাররফের আউটের পর ভেস্তে যায় ওই প্রতিরোধ। ৩৩২ রানে আউট হয়েছেন মোশাররফ, চার রানের মধ্যে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়ে গেছেন মোহাম্মদ শরীফও। চার উইকেট নিয়েছেন শুভ। প্রথম ইনিংসে চার উইকেটের পর দ্বিতীয় ইনিংসেও তিন উইকেট পেয়েছেন আরিফুল হক।

জয়ের জন্য নর্থ জোনের দরকার ছিল ৭০ রান, দিনের তখনো অনেকটা সময়ই বাকি। মাত্র ১২ ওভারেই সেই রান টপকে গেছে নর্থ জোন। ২৫ রান করে আউট হয়েছেন শুধু মিজানুর রহমান, ৩১ রান করে অপরাজিত ছিলেন নাজমুল হোসেন। তবে প্রথম ইনিংসে ১৫৮ রানের ইনিংসের জন্য ম্যাচসেরা হয়েছেন জহুরুল ইসলাম। অবদান সেখানেই শেষ নয়, দ্বিতীয় ইনিংসে ধীমান ঘোষের বদলি হিসেবে কিপিং করে পাঁচ পাঁচটি ক্যাচ ধরেছেন জহুরুল।

সারাবাংলা/ এএম

জহুরুলের পর আরিফুলে নর্থ জোনের জয়
জহুরুলের পর আরিফুলে নর্থ জোনের জয়