মঙ্গলবার ২৩শে অক্টোবর, ২০১৮ ইং , ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪০ হিজরী

জাতীয় বিতর্ক উৎসবের পর্দা নামল

ফেব্রুয়ারি ১০, ২০১৮ | ৯:৪২ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে ‘ট্রাস্ট ব্যাংক ১১ম এনডিএফ-বিডি জাতীয় বিতর্ক উৎসব ২০১৮’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেইট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফবিডি) আয়োজিত দু’দিনব্যাপী এ বিতর্ক উৎসব সম্পন্ন হয়।

৯ ও ১০ ফেব্রুরায়ি দু’দিনব্যাপী এ উৎসবের শনিবার ছিল সমাপনী দিন। এনডিএফ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ. কে. এম শোয়েবের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এম. আলমগীর হোসাইন।

‘শব্দ দিয়ে স্বপ্ন সাজাই, যুক্তির কারিগর’ এই স্লোগানে যুক্তি নির্মাণের এই মহোৎসবে দেশের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের দুই হাজার শিক্ষার্থী অংশ নেন।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ অনুষদের পরিচালক অধ্যাপক ড. এ. কে. এম. সাইফুল মজিদ, বিশেষ অতিথি ছিলেন সলো ইনভেস্ট’র পরিচালক ফ্রেডারিক ডুহায়েন, মিডিয়া ব্যক্তিত্ব ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের চিফ নিউজ এডিটর আশিষ ঘোষ সৈকত, বিশিষ্ট শিল্পোদ্যক্তা এম. এ. রাজ্জাক খান এবং আরও অনেকে।

ট্রাস্ট ব্যাংক, মিনিস্টার, সেভ দ্য চিল্ডরেন, বেভারিজ প্রতিষ্ঠান রিমঝিম’র পাশাপাশি মিডিয়া পার্টনার হিসেবে এ উৎসবের আর্থিক সহায়তায় ছিল চ্যানেল আই, দুরন্ত টেলিভিশন, ইত্তেফাক, সারাবাংলা.নেট, রেডিও ঢোল ৯৪.০ এফএম, সোল’স, জি এন’ জি এবং দর্শক শ্রোতা পাঠক। দিনব্যাপী উৎসবমুখর নানা আয়োজনের মধ্য দিয়ে সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠানের সমাপ্ত হয়।

সারাবাংলা/এসএ/এসআর/এনএস

জাতীয় বিতর্ক উৎসবের পর্দা নামল
জাতীয় বিতর্ক উৎসবের পর্দা নামল
জাতীয় বিতর্ক উৎসবের পর্দা নামল