বুধবার ১৪ই নভেম্বর, ২০১৮ ইং , ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

জাবি’র ভর্তি কার্যক্রম ঘরে বসেই!

সেপ্টেম্বর ১২, ২০১৮ | ২:২৫ অপরাহ্ণ

।। জাবি করেসপন্ডেন্ট ।।

লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রম এবার ঘরে বসেই সম্পন্ন করা যাবে।

বিশ্ববিদ্যালয়ে না এসে শিক্ষার্থীরা ঘরে বসে অনলাইনে যেন ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে পারেন, সেই উদ্যোগ নিয়েছে জাবি প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-১) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সারাবাংলাকে বলেন, অনলাইন প্রক্রিয়ায় আমরা অনেক দূর এগিয়েছি। প্রতিবছর ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে এসে যেভাবে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হয়, এবার সেই ভোগান্তিতে পড়তে হবে না। ঘরে বসেই শিক্ষার্থীরা অনলাইনে সব কাজ করতে পারবেন। বিশ্ববিদ্যালয় থেকে একটি হিসাব নম্বর (ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার) দেওয়া হবে, সেখানে শিক্ষার্থীরা নির্দিষ্ট ফি পরিশোধ করতে পারবে।

রেজিস্ট্রার অফিস সূত্র জানায়, এর আগে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ে এসে ব্যাংকে টাকা জমা দিতে হতো, স্বাক্ষরের জন্য এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে হতো, মেডিকেল সার্টিফিকেট নিতে হতো। এবার এসব কার্যক্রম ঘরে বসেই করা যাবে। অনলাইনে ভর্তি প্রক্রিয়া শেষ হলে তার একটি কপি ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কেবল বিশ্ববিদ্যালয়ে এসে জমা দিতে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার জন্য অনলাইন আবেদনপত্র গ্রহণ শুরু হয়েছে। আবেদনের সময় শেষ আগামী ১৬ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটে। আবেদন ফি পরিশোধ করা যাবে ২১ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। প্রবেশপত্র সংগ্রহের শেষ সময় ২২ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট।

দেশের একমাত্র আবাসিক বিশ্ববিদ্যালয়টিতে ভর্তি পরীক্ষা শুরু হবে ৩০ সেপ্টেম্বর, চলবে ১১ অক্টোবর পর্যন্ত। বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে (ju-admission.org) জানা যাবে।

সারাবাংলা/এটি

জাবি’র ভর্তি কার্যক্রম ঘরে বসেই!
জাবি’র ভর্তি কার্যক্রম ঘরে বসেই!
জাবি’র ভর্তি কার্যক্রম ঘরে বসেই!