বুধবার ২১শে নভেম্বর, ২০১৮ ইং , ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

জাবি উপ-উপাচার্যের বিরুদ্ধে ‘নিয়ম ভঙ্গ’র অভিযোগ

নভেম্বর ৮, ২০১৮ | ৯:১৩ অপরাহ্ণ

।। জাবি করেসপন্ডেন্ট ।।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেনের বিরুদ্ধে ‘নিয়ম ভঙ্গ’র অভিযোগ তুলেছে শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ’। তারা আমির হোসেনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে।

বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানায় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির সম্পাদক অধ্যাপক বশির আহমেদ বলেন, প্রথাগতভাবে উপ-উপাচার্য কোন দলের সক্রিয় সদস্য হতে না পারলেও আমির হোসেন সেই রীতি অবজ্ঞা করে চলছেন। সবশেষ তিনি বুধবার (৭ নভেম্বর) সিন্ডিকেটের নিয়মিত সভায় যোগদান না করে অধ্যাপক শরিফ এনামুল কবিরের সঙ্গে সভা বর্জন করেন। যা আমরা আইন ও রীতি বিরুদ্ধ কাজ বলে মনে করি। তাই উপ-উপাচার্যের দায়িত্ব পালনে তিনি নৈতিক অবস্থান হারিয়েছেন। এই বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য উপাচার্যের দৃষ্টি আকর্ষণ করছি।

অধ্যাপক বশির আহমেদ অভিযোগ করেন, আমির হোসেন বুধবার সিন্ডিকেটের নিয়মিত সভায় আধা ঘণ্টা পরে ঢুকেছেন। এছাড়া সভায় অংশগ্রহণ না করে প্রতিবাদস্বরূপ সভা বর্জন করে চলে এসেছেন।

এদিকে অভিযোগের বিষয়ে আমির হোসেন বলেন, উপাচার্য গতকাল নির্ধারিত সময়ের ৫ মিনিট আগে সিন্ডিকেট সভাকক্ষে ঢুকে ভেতর থেকে সিটকানি দিয়ে দিয়েছেন। সেখানে প্রক্টরিয়াল বডির চারজন ছিল যাতে কেউ ঢুকতে না পারে। আশেপাশে উপাচার্যপন্থি শিক্ষকরা ছিলেন।

তিনি বলেন, আমরা তিনবার চেষ্টা করেও সভাকক্ষে ঢুকতে পারিনি। চতুর্থবারের চেষ্টায় প্রক্টরের আওয়াজ শুনে ভেতর থেকে দরজা খুলে দিলে আমরা প্রবেশ করি। তারপর আমি বলেছি আমরা এরকম অপমানজনক পরিস্থিতিতে সিন্ডিকেট সভায় থাকতে পারিনা। তারা সভায় ঢুকতে দেবে না আবার অভিযোগ করবে এটা তো হতে পারেনা।

এ বিষয়ে জানতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে ফোন দেয়া হলেও সাড়া মেলেনি।

সারাবাংলা/ আরএ

Tags: , ,

জাবি উপ-উপাচার্যের বিরুদ্ধে ‘নিয়ম ভঙ্গ’র অভিযোগ
জাবি উপ-উপাচার্যের বিরুদ্ধে ‘নিয়ম ভঙ্গ’র অভিযোগ
জাবি উপ-উপাচার্যের বিরুদ্ধে ‘নিয়ম ভঙ্গ’র অভিযোগ