সোমবার ১৯শে নভেম্বর, ২০১৮ ইং , ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

জাবি রেজিস্ট্রারকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা

নভেম্বর ৮, ২০১৮ | ১০:৫৫ অপরাহ্ণ

।।জাবি করেসপন্ডেন্ট।।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতি। একই সাথে তার পদত্যাগের দাবি জানিয়েছে সংগঠনটি। তার বিরুদ্ধে উপাচার্যের নির্দেশ অমান্য ও কর্তব্যে অবহেলার অভিযোগ আনা হয়েছে।

জাবি অফিসার সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল ১০টায় অফিসার সমিতির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রেজিস্ট্রারের দায়িত্ব অবহেলার প্রতিবাদে কর্মকর্তারা আগামী ১১ নভেম্বর সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত রেজিস্ট্রার অফিসে কর্মবিরতি পালন করবেন।

আজিম উদ্দিন জানান, গত ৫ জুন বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় কর্মকর্তাদের উচ্চতর বেতন স্কেল বাস্তবায়নের যথার্থতা খতিয়ে দেখতে রহিমা কানিজকে সদস্য সচিব করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে কমিটির প্রতিবেদন জমা দিতে বলা হয়।

কিন্তু কয়েকমাস পেরিয়ে গেলেও রহিমা কানিজের অবহেলায় বিষয়টি ঝুলে থাকে। বেশ কয়েকদিন আগে অফিসার সমিতির নেতৃবৃন্দ উপাচার্যের সাথে দেখা করলে উপাচার্য তাদের আবেদন বুধবারের (৭ নভেম্বর) সিন্ডিকেটে এজেন্ডাভুক্ত করার নির্দেশ দেন।

ওই দিন অফিসার সমিতির নেতৃবৃন্দ জানতে পারে বিষয়টি সিন্ডিকেট সভায় এজেন্ডাভুক্ত করা হয়নি। অফিসার সমিতির নেতৃবৃন্দ উপাচার্যের সাথে দেখা করে বিষয়টি এজেন্ডাভুক্ত করার দাবি জানালে তা সিন্ডিকেটে এজেন্ডাভূক্ত করা হয়। কিন্তু সিন্ডিকেটে রেজিস্ট্রারের বিরোধিতায় বিষয়টি আটকে যায়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সভাপতি মাসুদুর রহমান বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের অনেক আগেই উচ্চতর বেতন স্কেল বাস্তবায়ন হয়েছে। শুধু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অবহেলায় বিষয়টি ঝুলে আছে। আমরা তার পদত্যাগ দাবি করছি। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে।’

এ বিষয়ে জানতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে দুই দফা বেশ কয়েকবার ফোন দেয়া হলেও সাড়া মেলেনি।

সারাবাংলা/ আরএ

Tags: , ,

জাবি রেজিস্ট্রারকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা
জাবি রেজিস্ট্রারকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা
জাবি রেজিস্ট্রারকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা