মঙ্গলবার ২৩শে অক্টোবর, ২০১৮ ইং , ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪০ হিজরী

জামিন নামঞ্জুর, বিএনপির দুদু কারাগারে

ফেব্রুয়ারি ১৩, ২০১৮ | ৭:৫৩ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নাশকতার অভিযোগে রাজধানীর রমনা থানায় দায়ের হওয়া মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকী এই আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার ঘোষ শামসুজ্জামান দুদুকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

তাতে বলা হয়, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের দিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ঢাকা বিশেষ আদালত-৫ এ যাওয়ার সময় কাকরাইল এলাকায় বিএনপি ও তার অঙ্গসংগঠনের আনুমানিক এক-দেড় হাজার নেতা-কর্মী নাশকতা চালায়, জনমনে আতঙ্ক সৃষ্টি করে। পুলিশ তাদের নাশকতা থেকে বিরত থাকতে অনুরোধ করলে তারা পুলিশের ওপর চড়াও হয়। এতে কয়েকজন পুলিশ জখম হয়। ঘটনাস্থল থেকে ১৮ জনকে আটক করা হয়, এজাহারে তাদের নাম রয়েছে। বাকি আসামিরা পালিয়ে যায়।

প্রাথমিক তদন্ত প্রতিবেদনে পুলিশ জানায়, শামসুজ্জামান দুদু এই নাশকতায় নেতৃত্ব দেন। গ্রেফতারের পর তার দেওয়া তথ্য যাচাই করা হচ্ছে। তদন্তের স্বার্থে তার রিমান্ড আবেদন করা হতে পারে। যে কারণে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে আটক রাখা দরকার।

আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী সানাউল্লাহ মিয়া, সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।

সারাবাংলা/এআই/এটি

জামিন নামঞ্জুর, বিএনপির দুদু কারাগারে
জামিন নামঞ্জুর, বিএনপির দুদু কারাগারে
জামিন নামঞ্জুর, বিএনপির দুদু কারাগারে