সোমবার ১৮ জুন, ২০১৮, ৪ আষাঢ়, ১৪২৫, ২ শাওয়াল, ১৪৩৯

জিও হাতে পাচ্ছে ফেডারেশন, শঙ্কামুক্ত জিমি-চয়নরা

মার্চ ৩, ২০১৮ | ৫:২৪ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ভিসা-টিকিট কাটা নিশ্চিত। জিও জটিলতায় শঙ্কায় থাকা বাহফে হাফ ছেড়ে বাঁচছে। এশিয়ান গেমসে অংশ নিতে সরকারি আদেশ (জিও) হাতে পাচ্ছে ফেডারেশন। তিন দিন পর বৃহস্পতিবার ওমানের উদ্দেশে দেশ ছাড়বে মাহবুব হারুনের শিষ্যরা।

বাংলাদেশ হকি ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাহবুব এহসান রানা সারাবাংলাকে বলেন, ‘মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, জিও আগামীকাল (রোববার) দিবে। হাতে পেলে নিশ্চিন্ত থাকা যায়।’

ওমানের জন্য গত ১২ ফেব্রুয়াতেই জাতীয় ক্রীড়া পরিষদের মাধ্যমে মন্ত্রণালয়ে সরকারি আদেশের আবেদন করেছিল ফেডারেশন। আমলাতান্ত্রিক জটিলতায় আটকে ছিল জিও।

ওমান যাত্রার আগের দিন ফটোসেশন করবে জিমি-চয়নরা। তেজগাঁওয়ের বাংলাদেশ বিমান বাহিনী ফ্যালকন হলে সংবাদ সম্মেলনের আয়োজন করছে ফেডারেশন।

সবই ওমানে এশিয়ান গেমসের বাছাইপর্ব নিয়ে। ৮-১৭ মার্চ দেশটিতে শুরু হবে বাছাইপর্ব।  গ্রুপ নির্ধারণ হয়েছে দুদিন আগে। ৯টি দেশকে দুটি গ্রুপে ভাগ করা হয়। অপেক্ষাকৃত সহজ গ্রুপে পড়েছে বাংলাদেশ। পুল ‘এ’ তে বাংলাদেশকে মোকাবেলা করবে হংকং, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও আফগানিস্তান। পুল ‘বি’ তে রয়েছে স্বাগতিক ওমান, শ্রীলঙ্কা, চায়নিজ তাইপে ও কাজাখস্তান। বাংলাদেশ যে হেসেখেলেই ইন্দোনেশিয়ায় হতে যাওয়া এশিয়ান গেমসের টিকিট কাটবে সেটি বলার অপেক্ষা রাখে না।

সর্বশেষ খবর অনুয়ায়ি ৯ টি দল থেকে ৫ টি দল কোয়ালিফাই করবে এশিয়ান গেমসের জন্য। আগ থেকেই চুড়ান্ত পর্বের জন্য মনোনীত হওয়া দক্ষিন কোরিয়া, ভারত, পাকিস্তান, জাপান, মালয়েশিয়া ও চীনের সাথে রয়েছে স্বাগতিক ওমান। এই ৭ দলের সাথে ওমানে বাছাইপর্বের শীর্ষ ৫ দল নিয়ে মোট ১২ দলের হবে এশিয়ান গেমস হকি।

৮ মার্চ বাছাইপর্ব শুরু হলেও বাংলাদেশ প্রথম মাঠে নামবে আফগানিস্তানের বিপক্ষে ৯ মার্চ। ১০ মার্চ প্রতিপক্ষ থাইল্যান্ড, ১২ মার্চ হংকং এবং ১৩ মার্চ গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামবে ইন্দোনেশিয়ার বিপক্ষে।

বাংলাদেশের ম্যাচের সময়সুচী
তারিখ সময় প্রতিপক্ষ
৯   মার্চ         ৪:০০ আফগানিস্তান
১০ মার্চ         ৬:০০ থাইল্যান্ড
১২ মার্চ         ৪:০০ হংকং
১৩ মার্চ         ৪:০০ ইন্দোনেশিয়া

সারাবাংলা/জেএইচ

 

জিও হাতে পাচ্ছে ফেডারেশন, শঙ্কামুক্ত জিমি-চয়নরা
জিও হাতে পাচ্ছে ফেডারেশন, শঙ্কামুক্ত জিমি-চয়নরা