শনিবার ১৮ আগস্ট, ২০১৮, ৩ ভাদ্র, ১৪২৫, ৬ জিলহজ্জ, ১৪৩৯

জিদানের সঙ্গে ‘আমৃত্যু’ থাকবে রিয়ালের খেলোয়াড়রা

ফেব্রুয়ারি ১৪, ২০১৮ | ৩:২৯ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন রিয়ালের সামনে শুধুই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার সুযোগ। গ্রুপ পর্বে টটেনহ্যামের থেকে পিছিয়ে শেষ ষোলোতে ওঠে রেকর্ড চ্যাম্পিয়ন শিরোপাধারীরা। কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের জন্য পিএসজিকে টপকাতে হবে।

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল-পিএসজি আজ রাতে মুখোমুখি হবে। রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য নেবে নেইমার-কাভানি-ডি মারিয়ারা। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ২টায়। ফিরতি পর্বের ম্যাচ ৬ মার্চ, পিএসজির ঘরের মাঠে। কোয়ার্টার ফাইনালের টিকিট কাটবে দুই লেগ মিলিয়ে এগিয়ে থাকা দলটি।

হাইভোল্টেজ এই ম্যাচটির জন্য অপেক্ষায় বিশ্ব ফুটবল। তার আগে নিজ নিজ ঘরোয়া লিগে উড়ছে পিএসজি, ধুঁকছে রিয়াল। ইতোমধ্যে পিএসজি লিগের শিরোপা মোটামুটি নিশ্চিত করে রেখেছে। আর বার্সেলোনার থেকে অনেক পিছিয়ে লিগের শিরোপা থেকে অনেক দূরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল। শুধু তাই নয়, চলতি মৌসুমের কোপা দেল রে থেকে আগেই ছিটকে পড়ে জিদান-রোনালদোদের রিয়াল।

তবে, যত বাজে সময়ই কাটুক না কেন নিজের শিষ্যদের কাছেই পাচ্ছেন জিদান। কোচকে সমর্থন দিয়ে ব্রাজিলিয়ান তারকা ডিফেন্ডার মার্সেলো জানিয়েছেন, কঠিন বিপদের মধ্যেও জিদানের সঙ্গে ‘আমৃত্যু’ থাকতে প্রস্তুত রিয়ালের খেলোয়াড়রা।

লা লিগায় শীর্ষস্থান থেকে ১৭ পয়েন্ট দূরে থাকা রিয়াল কোচের চাকরি নিয়েও গুঞ্জন উঠেছিল। তবে, সেগুলোতে কান দিচ্ছেন না জিদান। মার্সেলো জানিয়েছেন, ‘জিদান আমাদের কাছে একজন সেরা কোচ। আমরা আমৃত্যু তার সঙ্গে থাকবো।’

রিয়ালের দাপুটে খেলোয়াড় ছিলেন ফরাসি স্ট্রাইকার জিদান। জার্সি গায়ে তার সাফল্য অনেক। বুট জোড়া তুলে রাখার পর ওই ক্লাবের সহকারি কোচের দায়িত্ব নেন। ২০১৬ সালের জানুয়ারিতে রিয়ালের প্রধান কোচের দায়িত্ব নেন জিদান। এরপর রিয়ালকে দুটি চ্যাম্পিয়ন্স লিগ ও একটি লা লিগার শিরোপা এনে দেন তিনি। কিন্তু চলতি মৌসুমে ভীষণ চাপে আছেন সাবেক ফরাসি এই স্ট্রাইকার। নিজেই জানিয়েছেন, খেলোয়াড় হিসেবে পাওয়া ওই সাফল্য তার চাকরি রক্ষা করতে পারবে না।

সারাবাংলা/এমআরপি

জিদানের সঙ্গে ‘আমৃত্যু’ থাকবে রিয়ালের খেলোয়াড়রা
জিদানের সঙ্গে ‘আমৃত্যু’ থাকবে রিয়ালের খেলোয়াড়রা