বুধবার ১২ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

জিম্বাবুয়ে সিরিজে টাইগারদের দল ঘোষণা

অক্টোবর ১১, ২০১৮ | ৬:২৮ অপরাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের দলে ফিরেছেন মোহাম্মদ সাইফুদ্দিন, নতুন মুখ ফজলে রাব্বি। ইনজুরির কারণে নেই তামিম ইকবাল এবং সাকিব আল হাসান। সাকিব ও তামিম ইকবাল না থাকায় দুইটি পরিবর্তন প্রত্যাশিতই ছিল। জিম্বাবুয়ে সিরিজের জন্য তিন ম্যাচের ওয়ানডে দলে স্বাভাবিকভাবেই এসেছে সেই পরিবর্তন।

১৫ জনের ওয়ানডে দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ফজলে রাব্বি। এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। সিনিয়রদের মধ্যে মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ দুজনেই আছেন দলে। চোট থাকলেও সিরিজের প্রথম ম্যাচ থেকেই পাওয়া যাবে দলপতি মাশরাফিকে।

আয়ারল্যান্ডের বিপক্ষে ‘এ’ দলের হয়ে আলো ছড়িয়েছিলেন ফজলে রাব্বি। দুইটি ফিফটি পেয়েছিলেন, বাঁহাতি স্পিনে পেয়েছিলেন উইকেটও। ঘরোয়া লিগেও গত দুই বছর ধরে নিয়মিত পারফর্ম করে আসছেন। এবার সেটিরই পুরস্কার পেলেন। ত্রিদেশীয় সিরিজে সুযোগ পেয়েও ভালো করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। তবে ওয়ানডে দলে আরেকটি সুযোগ পেয়েছেন। শেষ দুই ম্যাচ খেলতে উড়ে গিয়েছিলেন সৌম্য সরকার, তবে তিনি ডাক পাননি। বাদ পড়েছেন মুমিনুল হকও।

অন্যদিকে শ্রীলঙ্কার সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ শেষে বাদ পড়া পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন আবার ফিরেছেন দলে।

আগামী ২১ অক্টোবর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি খেলবে দুই দল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দুপুর দুইটায় শুরু হবে ম্যাচটি। ২৪ ও ২৬ অক্টোবর সিরিজের পরের দুটি ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। দুপুর দুইটায় রাখা হয়েছে পরের ম্যাচ দুটিও।

জিম্বাবুয়ে সিরিজের বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফুদ্দিন এবং ফজলে রাব্বি।

সারাবাংলা/এমআরপি/এএম

জিম্বাবুয়ে সিরিজে টাইগারদের দল ঘোষণা
জিম্বাবুয়ে সিরিজে টাইগারদের দল ঘোষণা
জিম্বাবুয়ে সিরিজে টাইগারদের দল ঘোষণা