মঙ্গলবার ১৩ই নভেম্বর, ২০১৮ ইং , ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

জেবিআর সফটের আইএসপি ইআরপি ব্যবহার করবে টেট্রাসফট

সেপ্টেম্বর ৮, ২০১৮ | ২:০৮ অপরাহ্ণ

।। সারাবাংলা ডেস্ক।।

ঢাকা: সফটওয়্যার নির্মাতা জেবিআর সফটের তৈরি আইএসপি-বান্ধব স্বয়ংসম্পূর্ণ ও স্বয়ংক্রিয় ইআরপি সফটওয়্যার আইএসপি ইআরপি (ISPERP) ব্যবহার করবে টেট্রাসফ্ট।

গত বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর শ্যামলীতে একটি রেস্টুরেন্টে এ বিষয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে একটি চুক্তি সই হয়। দুই প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে আইএসপি ইআরপি সফটওয়্যারটি আনুষ্ঠানিকভাবে প্রদর্শন করা হয়। এতে শতাধিক আইএসপি ব্যবসায়ী অংশ নেন।

জেবিআর সফটের স্বত্বাধিকারী ও সিইও জুলহাস সুজন এবং পরিচালক রাসেল রানা অ্যাপ্লিকেশনটির বিভিন্ন দিক তুলে ধরে বলেন, এই অ্যাপ্লিকেশনটি আইএসপি ব্যবসাকে স্বয়ংসম্পূর্ণতা ও স্বয়ংক্রিয়তা দেয়। এ ধরনের সফটওয়্যার ডিজিটাল বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা রাখতে পারে। আইএসপি ব্যবসাবান্ধব এটিই বাংলাদেশের প্রথম ইআরপি অ্যাপ্লিকেশন যা সম্পূর্ণ মাইক্রোটিক কমপ্লায়েন্ট ও বিটিআরসি রিপোর্ট দিতে সক্ষম। এখানে আইএসপি ব্যবসার কাস্টমার রেকর্ড ম্যানেজমেন্ট (CRM), হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (HRM), কল সেন্টার ম্যানেজমেন্ট, ডিফল্টার ম্যানেজমেন্ট, বিলিং (অনলাইন পেমেন্ট মেথডস ), ইনভেন্টরি, অ্যাকাউন্টিং, বক্স  ম্যানেজমেন্ট, মাইক্রোটিক  কন্ট্রোল, রিয়েল আইপি ম্যানেজমেন্ট, মাল্টিপল মাইক্রোটিক ইউজার মাইগ্রেশন, কমপ্লেইন  ম্যানেজমেন্ট, বিটিআরসি রিপোর্টসহ অনেক অনেক ফিচার নিয়ে জেবিআরসফ্ট সম্পূর্ণ অনলাইনভিত্তিক আইএসপি ইআরপি (ISPERP) সফটওয়্যারটি তৈরি করা হয়েছে। সেই সঙ্গে এখানে খুব সহজেই বাসা-বদল ও প্যাকেজ বদলের মতো সুবিধাগুলো সংযোজিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি কোয়াব সভাপতি ও টেট্রাসটের প্রধান নির্বাহী কর্মকর্তা এস এম জুলফিকার হায়দার বলেন, ‘আমি সফটওয়্যারটি ব্যবহার করে আমার কোম্পানিকে শতভাগ পেপারলেস করেছি। এমনকি এই সফটওয়্যারের মাধ্যমে দেশের বাইরে থাকলেও আমি ব্যবসা চালাতে পারছি।’

তিনি আরও বলেন, ‘এই সফটওয়্যারটি আন্তর্জাতিক মানসম্পন্ন। কেবল দেশেই নয়, সারাবিশ্বেই আইএসপি ব্যবসার ব্যবস্থাপনায় এটি ভূমিকা রাখতে সক্ষম।’

সারাবাংলা/একে

জেবিআর সফটের আইএসপি ইআরপি ব্যবহার করবে টেট্রাসফট
জেবিআর সফটের আইএসপি ইআরপি ব্যবহার করবে টেট্রাসফট
জেবিআর সফটের আইএসপি ইআরপি ব্যবহার করবে টেট্রাসফট