সোমবার ২৮ মে, ২০১৮ , ১৪ জ্যৈষ্ঠ, ১৪২৫, ১১ রমযান, ১৪৩৯

জেমসের কালো চাদর, মাংকি ক্যাপ

জানুয়ারি ২০, ২০১৮ | ৫:৩১ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

গেটআপ নিয়ে খুব বেশি এক্সপেরিমেন্টের ধার ধারেন না জেমস। তবে বদল আনেন মাঝে মধ্যে। যখন যেটা পরেন, ওটাই হয়ে ওঠে এই নাগরিক বাউলের স্টাইল স্টেটমেন্ট। এই যেমন নতুন বছরে, শীতের আবহে তার মাথায় উঠে এলো কালো মাংকি ক্যাপ। ১২ জানুয়ারি রাজধানীর আর্মি স্টেডিয়ামের কনসার্টে মাংকি ক্যাপ ছাড়াও গায়ে কালো চাদর জড়ানো জেমসকে দেখেছে দর্শক।

কালো চাদরে আগেও দেখা গেছে জেমসকে। তবে সঙ্গে থাকতো সাদা পাঞ্জাবি। এদিন তিনি পাঞ্জাবিতে নয়, ছিলেন ধূসর সোয়েটারে। গত বছর শেষদিকে কলকাতার পানিহাটি উৎসবে কালো চাদরে উঠলেও, গান শুরুর আগে সরিয়ে ফেলেছিলেন।

দীর্ঘ বছর জেমস ছিলেন শুধুই সাদা পাঞ্জাবিতে। সঙ্গে নীল জিন্স। ওটাই হয়ে উঠেছিলো এই রকস্টারের ট্রেডমার্ক। এরপর সাদা পাঞ্জাবি এক সময় কালো হয়েছে। ধূসর হয়েছে। কখনও শুধুই কালো টি-শার্টে ছিলেন। কখনও তার ওপর বোতামখোলা অফ-হোয়াইট শার্ট। এভাবেই বেশভূষা বদল করেছেন জেমস, নির্দিষ্ট সময় পর পর।

কনসার্টে, স্টেজে ওঠার আগে, দর্শকদের মোটামুটি ধারণা থাকে- কোন গেটআপে দেখা দেবেন তিনি! কারন এই স্টাইল জেমস রেখে দেন, সঙ্গে জড়িয়ে। হঠাৎ মাঝে মধ্যে বদল ঘটলে খানিকটা, ভক্তদের জন্য সেটা চমকই হয় বটে!

সারাবাংলা/কেবিএন/টিএস

আরও পড়ুন