সোমবার ২২শে অক্টোবর, ২০১৮ ইং , ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই সফর, ১৪৪০ হিজরী

টাইম ম্যাগাজিনের প্রভাবশালীদের তালিকায় কোহলি

এপ্রিল ২০, ২০১৮ | ৩:৪১ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক ।।

বিরাট কোহলির সময়টা বেশ ভালোই কাটছে। একের পর এক কীর্তি আর অর্জন নিয়েই চলেছেন। এবার আরেকটি অর্জন এসেছে বর্তমান সময়ে ক্রিকেটে আলো ছড়ানো ভারতীয় এই অধিনায়কের। যুক্তরাষ্ট্রভিত্তিক বিশ্বখ্যাত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় স্থান পেয়েছেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) যুক্তরাষ্ট্রভিত্তিক বিশ্বখ্যাত ‘টাইম ম্যাগাজিন’ বিভিন্ন ক্যাটাগরিতে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ জনের তালিকা প্রকাশ করেছে। ৬ জন খেলোয়াড়ের তালিকায় জায়গা করে নিয়েছেন বিরাট। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ককে নিয়ে ম্যাগাজিনটিতে লিখেছেন ক্রিকেট ঈশ্বর খ্যাত ভারতীয় গ্রেট শচীন টেন্ডুলকার।

২০০৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলে বিরাট যে নেতৃত্ব দিয়েছিলেন তখনি শচীনের চোখে পড়েছেন ভারতীয় দলের বর্তমান অধিনায়ক। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ভারতের জন্য অনেক গুরুত্বপূর্ণ, সেখান থেকেই জাতীয় দলের হয়ে নেতৃত্ব করার মতো তারকা বের হয়ে আসে বললেন শচীন, ‘আমি তখনই ওকে (বিরাট) প্রথম দেখি, আজ সেই বিরাটই জাতীয় ক্রিকেট দলের নেতৃত্ব দিচ্ছে। তার মধ্যে রানের ক্ষুধা আছে। সে কখনো পেছন ফিরে তাকায় না।’

শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করে শচীনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কোহলি। পোস্টে তিনি লেখেন, ‘শচীন আপনাকে ধন্যবাদ এমন উষ্ণ এবং উৎসাহপূর্ণ লেখার জন্য। টাইম ম্যাগাজিনের ১০০ জনের তালিকায় থাকাটা আমার জন্য অনেক বড় সম্মানের।’

গত বছর সর ফরম্যাট মিলিয়ে ১১টি শতকসহ ২ হাজার ৮১৮ রান আছে কোহলির সংগ্রহে। বাৎসরিক রান সংগ্রহের দিক থেকে শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমারা সাঙ্গাকারা এবং অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের পরেই আছেন । চ্যাম্পিয়নস ট্রফিতে দলকে নেতৃত্ব দিয়েছেন। ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, বাংলাদেশ, অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের হয়ে নেতৃত্ব দিয়েছেন ভারতীয় এই ক্রিকেট তারকা।

 

সারাবাংলা/এসএন/এএম

টাইম ম্যাগাজিনের প্রভাবশালীদের তালিকায় কোহলি
টাইম ম্যাগাজিনের প্রভাবশালীদের তালিকায় কোহলি
টাইম ম্যাগাজিনের প্রভাবশালীদের তালিকায় কোহলি