মঙ্গলবার ২৩শে অক্টোবর, ২০১৮ ইং , ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪০ হিজরী

টি-টোয়েন্টিতে ফিরছেন সাকিব, দলে একগুচ্ছ চমক

ফেব্রুয়ারি ১০, ২০১৮ | ২:৪৩ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

টি-টোয়েন্টি দলে বেশ কিছু চমক থাকতে পারে, সেই আভাস পাওয়া যাচ্ছিল কদিন থেকেই। কিন্তু শ্রীলঙ্কার সঙ্গে প্রথম টি-টোয়েন্টির জন্য ১৫ জনের বাংলাদেশ দল বড় একটা চমক হয়েই এসেছে। এখনো জাতীয় দলের জার্সি গায়ে চড়াননি, এমন চারজন ডাক পেয়েছেন দলে। তার চেয়েও বড় কথা, চোট কাটিয়ে দলে ফিরেছেন অধিনায়ক সাকিব আল হাসান।

খুলনার হয়ে এবারের বিপিএলে আলো ছড়িয়েছিলেন আবু জায়েদ রাহী, দলে ডাক পেলেন পুরস্কার হিসেবে। ডাক পেয়েছেন তার বিপিএল সতীর্থ মাত্রই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে ফেরা তরুণ আফিফ হোসেনও।

কুমিল্লা ভিক্টোরিয়ানসের মেহেদী হাসানও বিপিএলে আলো ছড়ানোর পুরস্কার পেলেন। রাজশাহী কিংসের হয়ে আলো ছড়িয়েছিলেন তরুণ ব্যাটসম্যান জাকির হাসান, এর মধ্যে নিজেকে প্রমাণ করেছেন ঘরোয়া লিগেও। অনেক দিন পর দলে ফিরেছেন আবু হায়দার রনি। আর দক্ষিণ আফ্রিকা সিরিজে বাইরে থাকার পর আবার টি-টোয়েন্টি দলে ফিরেছেন তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান। দলে আছেন নতুন মুখ বিপিএলে ভালো খেলা আরিফুল হক।

দক্ষিণ আফ্রিকার সিরিজের টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন ছয়জন। ইমরুল কায়েস, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, মুমিনুল হক, তাসকিন আহমেদ জায়গা পাননি প্রথম ম্যাচের দলে।

বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফ উদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহী, মেহেদী হাসান, জাকির হাসান, আফিফ হোসেন, আরিফুল হক।

সারাবাংলা/এএম/এমআরপি

টি-টোয়েন্টিতে ফিরছেন সাকিব, দলে একগুচ্ছ চমক
টি-টোয়েন্টিতে ফিরছেন সাকিব, দলে একগুচ্ছ চমক
টি-টোয়েন্টিতে ফিরছেন সাকিব, দলে একগুচ্ছ চমক