বৃহস্পতিবার ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

টেনিসে বাংলাদেশ যুবাদের জয়জয়কার

ডিসেম্বর ৬, ২০১৮ | ৮:১২ অপরাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকাঃ দেশের টেনিস যখন খুঁড়িয়ে খুঁড়িয়ে হাটছে তখন কিছুটা আশার আলো দেখাচ্ছে বাংলাদেশের কিশোর-কিশোরিরা। বছর জুড়ে মাত্র দুয়েকটি টুর্নামেন্ট পেলেও সেখানে আলো ছড়াচ্ছে দেশের যুবারা। যেমন এশিয়ান অনূর্ধ্ব-১৪ টেনিস প্রতিযোগিতায় আজকের দিনটা দেশের জন্য ছিল জয়জয়কার।

এশিয়ান টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে ০৩-০৭ ডিসেম্বর পাঁচদিন ব্যাপী চলছে অনূর্ধ্ব-১৪ পর্যায়ের টেনিস খেলোয়াড়দের প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় বাংলাদেশ, ভারত ও শ্রীলংকার ১৬ জন বালক ও ৯ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করে। বাংলাদেশ টেনিস ফেডারেশন ২০০৪ সাল থেকে প্রতি বছর দুটি এশিয়ান অনুর্ধ ১৪ সিরিজ টেনিস প্রতিযোগিতার আয়োজন করছে।

বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) বালক এককে স্বদেশি মাহাদি হাসান আলভিকে ৬-৪, ২-৬, ৭-৬ গেমে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের রুমান হোসেন। বালক দ্বৈতে বাংলাদেশের মাহাদি হাসান আলভি ও জোবায়েদ উৎস জুটি ৬-৪, ৬-১ গেমে প্রতিপক্ষ স্বদেশী রুমান হোসেন ও মো: ফরহাদ ইসলাম জুটি কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বালিকা দ্বৈতেও লঙ্কান সাজিদা রাজিককে নিয়ে বাংলাদেশের মাসফিয়া আফরিন ৬-২, ৬-০ গেমে ভারতের খুশালি মোদী ও জয়নব পাতেল জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

বালিকা এককে অবশ্য চ্যাম্পিয়ন শিরোপা গেছে লঙ্কান সাজিদা রাজিকের ঘরেই। ৫-৭, ৭-৫, ৬-২ গেমে প্রতিপক্ষ ভারতের খুশালি মোদীকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে এই লঙ্কান।

আজ প্রতিযোগিতার চূড়ান্ত দিনের খেলায় বালক একক, বালক দ্বৈত ও বালিকা এককের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে বিজয়ী খেলোয়াড়দের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহ-সভাপতি মোহাম্মদ আলী দ্বীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী খেলোয়াড়দের মধ্যে পুরষ্কার বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ কারেন, সহ-সভাপতি মোহাম্মদ সেলিম, সাধারণ সম্পাদক ও এশিয়ান টেনিস ফেডারেশনের বোর্ড অব ডিরেক্টর এর সদস্য গোলাম মোরশেদ, প্রতিযোগিতা পরিচালক শেখ মঈনউদ্দিন ওয়ালিউল্লাহ ঝিলানসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেএইচ

টেনিসে বাংলাদেশ যুবাদের জয়জয়কার
টেনিসে বাংলাদেশ যুবাদের জয়জয়কার
টেনিসে বাংলাদেশ যুবাদের জয়জয়কার