বুধবার ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন, ১৪২৫, ৮ মুহররম, ১৪৪০

ট্রেনে দাঁড়িয়ে শিশুকে বুকের দুধ খাওয়ালেন মা, জায়গা ছাড়লো না কেউ

সেপ্টেম্বর ৬, ২০১৮ | ৩:৫৫ অপরাহ্ণ

রোকেয়া সরণি ডেস্ক।।

চলন্ত ট্রেনে দাঁড়িয়ে সন্তানকে বুকের দুধ খাওয়ানোর মতো চ্যালেঞ্জ নিতে হয়েছে খোদ লন্ডন শহরে। সেখানে সম্প্রতি এই অমানবিক ঘটনাটি ঘটেছে।

লন্ডনের বাসিন্দা বত্রিশ বছর বয়সী ক্যাট হিচেনস গত মঙ্গলবার তার ছয় মাস বয়সী সন্তানকে নিয়ে একটি কমিউটার ট্রেনে ওঠেন। ট্রেনে ওঠার পর সন্তানকে বুকের দুধ খাওয়ানোর জন্য ট্রেনের যাত্রীদের অনেক অনুরোধ করেও একটি বসার জায়গা পাননি। এরপর তিনি দাঁড়িয়ে থেকেই বুকের দুধ খাওয়ানোর সিদ্ধান্ত নেন।

ক্যাট তার ফেসবুক ও ব্লগে লিখেছেন, ট্রেনে ওঠার পর বসার জায়গা না পেয়ে দাঁড়িয়ে ছিলাম। কোলে ৬ মাসের ছেলে। চলন্ত ট্রেনে দাঁড়িয়ে থেকে সন্তানকে বুকের দুধ খাওয়ানো কঠিন। তাই বসার জায়গার জন্য ট্রেনের যাত্রীদের অনেক অনুরোধ করেছি। কিন্তু কেউ জায়গা দেয়নি।

ক্যাট লিখেছেন, ট্রেনের যাত্রীরা শুধু আমার দিকে তাকিয়ে দেখছিল। কেউ সহযোগিতা করেনি। পরে একজন মেয়ে নিজের জায়গাটি ছেড়ে দিয়ে আমাকে বসতে বললেন। কিন্তু আমি বসার আগেই আরেকজন এসে সেখানে বসে পড়ে। ব্যাপারটি আমাকে হতবুদ্ধি করে দেয়।

তিনি আরও জানান, এটা শুধুমাত্র সন্তানকে বুকের দুধ খাওয়ানো সম্পর্কিত কোন ‘ঘটনা’ না। এর মাধ্যমে আমাদের সংস্কৃতিতে শিষ্টাচার, ভদ্রতা ও মানবিকতার চরম অবক্ষয়ের রূপটি প্রতীয়মান হয়।

 

সারাবাংলা/টিসি/ এসএস

ট্রেনে দাঁড়িয়ে শিশুকে বুকের দুধ খাওয়ালেন মা, জায়গা ছাড়লো না কেউ
ট্রেনে দাঁড়িয়ে শিশুকে বুকের দুধ খাওয়ালেন মা, জায়গা ছাড়লো না কেউ