সোমবার ১৬ জুলাই, ২০১৮, ১ শ্রাবণ, ১৪২৫, ১ জিলক্বদ, ১৪৩৯

ডাউন উইথ টেরোরিস্টস… প্রবাসী বাংলাদেশিদের প্রতিবাদ

ডিসেম্বর ১২, ২০১৭ | ১১:০৯ পূর্বাহ্ণ

পরবাস ডেস্ক

নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশিরা সব ধরনের নিন্দা ও ক্ষোভ নিয়ে প্রতিবাদে নেমেছেন সন্ত্রাসের। সেখানকার পোর্ট অথরিটিতে এক বাংলাদেশি যুবক হামলা চালানোর পর এই নিন্দার ঝড় তুলেছেন তারা। বিভিন্ন ভাবে প্রতিবাদ কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন। তারা তুলে ধরছেন বাংলাদেশ সন্ত্রাসের দেশ নয়। বাঙালি সন্ত্রাসে বিশ্বাসী নয়। যারা সন্ত্রাসের সাথে জড়িয়ে পড়েছে তারা বিচ্ছিন্ন কয়েকজন মাত্র। আর তারা এও বলছেন, এই সন্ত্রাসের ও সন্ত্রাসীদের পক্ষে কেউ দাঁড়াবে না।

ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে এরই মধ্যে সন্ত্রাসে বাংলাদেশের জিরো টলারেন্সের কথা জানিয়ে দেওয়া হয়েছে। সে বিবৃতি সংবাদমাধ্যমগুলোতে পাঠানো হয়েছে। স্যোশাল মিডিয়ায় যে যার দেয়ালে লিখছেন এই ঘটনার বিরুদ্ধে নিজেদের অবস্থানের কথা। তারা বলছেন, এ ঘটনা লজ্জার- অপমানের। কোনও একজন বাংলাদেশিকে তারা এভাবে দেখতে চান না।

নিন্দা জানাতে তারা পথেও দাঁড়িয়েছেন ব্যানার হাতে। একদল নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশি ডাউন উইথ টেরোরিস্টস এভরিহোয়ার… ডাউন উইথ বারবারিয়ানস’ এই শিরোনামের ব্যানারে তারা বলেছেন পোর্ট অথরিটির সন্ত্রাসী হামলায় আমরা নিন্দা জানাই। বাংলাদেশি-আমেরিকানদের প্রতিনিধি হিসেবেই এই ব্যানার হাতে দাঁড়িয়েছেন তারা।

সারাবাংলা/এমএম

ডাউন উইথ টেরোরিস্টস… প্রবাসী বাংলাদেশিদের প্রতিবাদ
ডাউন উইথ টেরোরিস্টস… প্রবাসী বাংলাদেশিদের প্রতিবাদ