মঙ্গলবার ১৩ই নভেম্বর, ২০১৮ ইং , ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

ডিউটি চলাকালীন মোবাইল ব্যবহার না করতে আবারও ডিএমপির নির্দেশ

নভেম্বর ৮, ২০১৮ | ৫:৫০ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: ডিউটি চলাকালীন মোবাইল ফোন ব্যবহার না করার নির্দেশ আবারও দিলেন ডিএমপি কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া। একই সাথে ডিউটিরত অবস্থায় নিজ নিরাপত্তার স্বার্থে রায়ট গিয়ার (হেলমেট, বুলেট প্রুফ জ্যাকেট, লেগগার্ড) ব্যবহার করতে হবে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) বেলা ১১টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে আহত পুলিশ সদস্যদের মাঝে চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদানের সময় এই নির্দেশনা দেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, ডিউটিতে থাকা অবস্থায় বারবার ফোন ব্যবহারে নিষেধ করা সত্ত্বেও কিছু পুলিশ সদস্য মোবাইল ফোন ব্যবহার করছেন। এদের কেউ ভিডিও করছেন আবার কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছেন। এতে একদিকে পুলিশের ভাবমুর্তি যেমন ক্ষুন্ন হয়। তেমনি মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তাই আবার মোবাইল ফোন ব্যবহারের প্রতি সতর্ক করা হচ্ছে। বিশেষ করে ডিউটিকালীন অবস্থায় যে টিম লিডার থাকবে তাকে বেশি তদারকি করতে হবে। ডিউটিতে যাওয়ার আগে সবার মোবাইল ফোন যাতে সংশ্লিষ্ট থানা কিংবা ফাঁড়িতে রেখে যাওয়া হয়।

কমিশনার বলেন, আমরা ডিএমপির কল্যাণ তহবিলকে এক অনন্য উচ্চতায় নিয়ে এসেছি। পূর্বের তুলনায় আর্থিক অনুদানের পরিমান অনেক বেড়েছে। কর্তব্যরত অবস্থায় আহত পুলিশ সদস্যদের চিকিৎসার ভার আমাদের। কর্তব্যকালে কেউ আহত হলে তার উন্নত চিকিৎসার জন্য ভালো হাসপাতালে চিকিৎসা আমরা করে থাকি। স্বাস্থ্য, শিক্ষা ও চিকিৎসা এসব বিষয়ে আমরা সর্বাধিক গুরুত্ব দিচ্ছি। ডিএমপি’র সদস্যের মেধাবী সন্তানদের শিক্ষাকে এগিয়ে নিতে আমরা প্রতিবছর শিক্ষাবৃত্তি দিচ্ছি। আমাদের অনেক সাফল্য রয়েছে। এই সাফল্য কারও একার পক্ষে আসেনি। সকলের প্রচেষ্টায় টিম ডিএমপি ভালো অবস্থানে রয়েছে।

এসময় ডিএমপি’র ট্রাফিক কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ১১ তম সভায় ৬১ জন আহত পুলিশ সদস্যকে ২০ লক্ষ ৭০ হাজার টাকা এবং মাননীয় প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে নিহত দুইজনকে ৫ লাখ টাকা করে ও গুরুতর আহত ২ জনকে ১ লাখ টাকা করে থোক বরাদ্দ থেকে অনুদান দেওয়া হয়। মোট ৬৫ জন পুলিশ সদস্যকে ৩২ লক্ষ ৭০ হাজার টাকা অনুদান প্রদান করেন ডিএমপি কমিশনার।

এসময় ডিএমপির ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইউজে/জেএএম

ডিউটি চলাকালীন মোবাইল ব্যবহার না করতে আবারও ডিএমপির নির্দেশ
ডিউটি চলাকালীন মোবাইল ব্যবহার না করতে আবারও ডিএমপির নির্দেশ
ডিউটি চলাকালীন মোবাইল ব্যবহার না করতে আবারও ডিএমপির নির্দেশ