বুধবার ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং , ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড পেল কন্টেন্ট ম্যাটারস

নভেম্বর ২৫, ২০১৮ | ১০:১৫ পূর্বাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: ইউটিউবের সবচেয়ে ভালো ব্যবহারের ক্ষেত্রে ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড পেয়েছে কন্টেন্ট ম্যাটারস লিমিটেড। দেশের ডিজিটাল মার্কেটিংয়ে বিশেষ সফলতা দেখানোয় প্রতিষ্ঠানটিকে পুরস্কৃত করা হয়। এছাড়াও আরও ৭৭টি ডিজিটাল ক্যাম্পাইন চলতি বছরে পুরস্কৃত হয়েছে।

শনিবার (২৪ নভেম্বর) রাতে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে পঞ্চম ডিজিটাল সামিটের সমাপনী পর্বে প্রতিষ্ঠানগুলোর কর্ণধার ও সংশ্লিষ্টদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। কন্টেন্ট ম্যাটারসের পক্ষে পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির নির্বাহী কর্মকর্তা (সিইও) ও সারাবাংলা ডটনেটের ব্যবস্থাপনা সম্পাদক এ এস এম রফিক উল্লাহ।

চলতি বছর ‘বেস্ট ইউজেজ অব ইউটিউব’ ক্যাটাগরিতে গ্রান্ড প্রি বা প্রথম পুরস্কার পায় কন্টেন্ট ম্যাটারস লিমিটেড। র‌্যাবিটহোলের ইউটিউব চ্যানেলে উদ্ভাবনী পণ্য বিপণনের মাধ্যমে সর্বোচ্চ আয় করায় প্রতিষ্ঠানটি এ পুরস্কার পেয়েছে। একই ক্যাটাগরিতে গোল্ড বা দ্বিতীয় পুরস্কার পেয়েছে তিনটি প্রতিষ্ঠান। ইউটিউব ব্যবহারে সিলভার বা তৃতীয় পুরস্কার পেয়েছে আরও দুই প্রতিষ্ঠান। মোট ১৬ ক্যাটাগরিতে ৭৮টি ডিজিটাল ক্যাম্পেইন এবার পুরস্কৃত হয়েছে।

আরও পড়ুন: ডিজিটাল মার্কেটিংয়ে দক্ষতা বাড়ানোর তাগিদ

দেশের ডিজিটাল উদ্যোগগুলোকে সম্মাননা দেওয়ার একমাত্র প্ল্যাটফর্ম হিসেবে বিবেচিত ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড। পুরস্কার প্রদানে এটি ছিল তাদের দ্বিতীয় আসর। অ্যাওয়ার্ডে অংশ নিতে চলতি বছরে ৪৫৬টি মনোনয়নপত্র জমা পড়ে। প্রথম ধাপে চারটি বিচারক প্যানেল এর মধ্যে ২০২টি কাজকে প্রাথমিকভাবে বাছাই করেন। পরে আরও চারটি বিচারক প্যানেল ওই উদ্যোগগুলো থেকে ৭৮টিকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা করেন। পুরস্কারগুলোর মধ্যে ছিল ১৬টি গ্র্যান্ড প্রি অ্যাওয়ার্ড, ৩৯টি গোল্ড অ্যাওয়ার্ড এবং ২৩টি সিলভার অ্যাওয়ার্ড।

অ্যানালাইযেন এবং মাইন্ডশেয়ার তাদের লাক্স সুপার স্টার ২০১৮ ক্যাম্পেইনের জন্য সেরা ইন্টিগ্রেটেড ডিজিটাল ক্যাম্পেইন ক্যাটাগরির অধীনে গ্রান্ড প্রি র‌্যাংকে অ্যাওয়ার্ড জিতে। ক্যাম্পেইনটি আলাদা আরও দুটি ক্যাটাগরিতে গোল্ড জিতে নেয়। ৪টি গোল্ড অ্যাওয়ার্ড পেয়ে সবচেয়ে বেশি অ্যাওয়ার্ড জিতেছে ‘এক্স’। গ্রে বাংলাদেশ কোকা-কোলা নিখোঁজ শব্দের খোঁজে ক্যাম্পেইনের মাধ্যমে জিতে নেয় ৩টি গোল্ড অ্যাওয়ার্ড। এবার সবচেয়ে বেশি সংখ্যক পুরষ্কার অর্জনকারী এজেন্সি অ্যানালাইযেন। প্রতিষ্ঠানটি পৃথকভাবে ১৫টি অ্যাওয়ার্ড এবং মাইন্ডশেয়ারের সঙ্গে যৌথভাবে আরও ৩টি অ্যাওয়ার্ড জিতেছে।

আরও পড়ুন: ‘বিজ্ঞাপনের বাজারে টেলিভিশনকেও ছাড়িয়ে যাবে ডিজিটাল মার্কেটিং’

জমকালো এই পুরষ্কার প্রদান অনুষ্ঠানের আগে একই স্থানে অনুষ্ঠিত হয় পঞ্চম ডিজিটাল মার্কেটিং সামিট-২০১৮। ২০১৪ সাল থেকে শুরু হওয়া এ সম্মেলনটি দেশের ডিজিটাল মার্কেটিং প্রফেশনালদের তথ্য ও অভিজ্ঞতা বিনিময়ের জন্য সর্বোচ্চ প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত। দিনব্যাপী এই সামিটের বিভিন্ন সেশনে ডিজিটাল মার্কেটিংয়ের বর্তমান, ভবিষ্যত ও চ্যালেঞ্চ নিয়ে বিস্তর আলোচনা হয়। তাতে দেশি-বিদেশি আলোচকদের বক্তব্যে উঠে আসে সমস্যা ও সম্ভাবনার কথা। কয়েকটি সেশনে কন্টেন্ট তৈরি ও এর সঠিক ব্যবহার সম্পর্কেও দেওয়া হয় ধারণা। বাতলে দেওয়া হয় ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে সহজে আয়ের পন্থাও।

কন্টেন্ট ম্যাটারস’র পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম এই সামিটের আয়োজন করে। সামিটের মিডিয়া পার্টনার ছিল জিটিভি, ডেইলি স্টার ও রেডিও টুডে। আর সম্মেলন আয়োজনের সার্বিক সহোগিতায় ছিল মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ।

সারাবাংলা/ইএইচটি/একে

Tags: ,

ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড পেল কন্টেন্ট ম্যাটারস
ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড পেল কন্টেন্ট ম্যাটারস
ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড পেল কন্টেন্ট ম্যাটারস