রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ডিপিএলে থাকছে না আইকন ক্রিকেটার, তবে..

ফেব্রুয়ারি ১১, ২০১৯ | ৩:৩৩ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঘরোয়া ক্রিকেটের ওয়ানডে সংস্করণ ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ২০১৮-১৯ মৌসুমের খেলা মাঠে গড়াবে আগামি ১ মার্চ। গেল আসরের ধারাবাহিকতায় এবারও প্লেয়ার বাই চয়েসের মাধ্যমে দল গড়বে ঢাকার ১২টি ক্লাব। তবে এবার থাকছে না আইকন ক্যাটাগরি। দেশের শীর্ষ ক্রিকেটাররা থাকবেন ‘এ’ প্লাস ক্যাটাগরিতে। কিন্তু সংখ্যাটি কয়জনের সেই সিদ্ধান্ত এখনো চূড়ান্ত করেনি লিগের আয়োজক ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস-সিসিডিএম।

লিগের নতুন মৌসুম অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো চলতি মাসের ২৫ তারিখ। সেই লক্ষ্যে ১২ ফেব্রুয়ারি প্লেয়ার্স ড্রাফটের দিন নির্ধারিত করেছিলো সিসিডিএম। কিন্তু দুটোর কোনটিই পূর্ব নির্ধারিত সময়ে হচ্ছে না। চার দিন পিছিয়ে লিগের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ১ মার্চ। আর প্লেয়ারর্স ড্রাফট অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি।

এবারের লিগে প্লেয়ারদের ক্যাটাগরি নির্ধারিত হয়েছে ৭টি। ‘এ’ প্লাস, ‘এ’, ‘বি’ প্লাস, ‘বি’, ‘সি’ প্লাস, ‘সি’, ও ‘ডি’ ক্যাটাগরি। লিগে প্লেয়ারদের সর্বোচ্চ মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৫ লাখ টাকা। আর সর্বনিম্ন ৩ লাখ।

বিজ্ঞাপন

সোমবার (১১ ফেব্রুয়ারি) সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন সিসিডিএম ইনচার্জ তওহিদ মাহমুদ। আমাদের ৭টি ক্যাটাগরি থাকবে। ‘এ প্লাস’, ‘এ’, ‘বি প্লাস’ ‘বি’, ‘সি প্লাস’, ‘সি’ ও ‘ডি’। এবার আইকন ক্যাটাগরি রাখা হচ্ছে না।

গেল আসরে আইকন ক্যাটাগরিতে খেলেছিলেন, মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাসির হোসেন, লিটন কুমার দাস, এনামুল হক বিজয় ও রুবেল হোসেন।

নিউজিল্যান্ড সফরে থাকা বাংলাদেশ দলের ওয়ানডে ক্রিকেটারদের মধ্যে মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দীন, সাব্বির রহমান ও শফিউল ইসলামকে লিগের শুরু থেকেই দলগুলো পাচ্ছে। বাকিরা যোগ দেবেন কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে।

তবে তামিম ইকবালকে সম্ভবত এবারের আসরে দেখা যাবে না। কেননা বিশ্বকাপ সামনে রেখে এই ওপেনার নিজের ফিটনেস নিয়ে কাজ করবেন বলে বিসিবি বরাবর আবেদন করেছেন। সাকিবকে পাওয়া নিয়েও যথেষ্টই সংশয় আছে। বিপিএল ফাইনালে বাঁহাতের তর্জণীতে পাওয়া চোটে ইতোমধ্যেই নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন। টেস্ট সিরিজেও তাকে পাওয়া নিয়ে আছে শঙ্কা।

লিগের গেল আসরের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।

সারাবাংলা/এমআরএফ/এসএন

Tags: , ,

ডিপিএলে থাকছে না আইকন ক্রিকেটার, তবে..
বিজ্ঞাপন
বিজ্ঞাপন