বুধবার ২০ জুন, ২০১৮, ৬ আষাঢ়, ১৪২৫, ৫ শাওয়াল, ১৪৩৯

ডিম পাড়ছে ছেলেশিশু, চিকিৎসকদের চোখ কপালে !

ফেব্রুয়ারি ২৪, ২০১৮ | ৪:৩২ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

‘হাট্টিমাটিম টিম’ নয় ছেলেটি, তবুও দিব্যি পাড়ছে ডিম। ঘটনাটি ইন্দোনেশিয়ার। কদিন আগে দেশটির দক্ষিণ সুলাওয়সি প্রদেশের গোওয়া এলাকার এক কিশোর ডিম পাড়ছে বলে খবর ছড়িয়ে পড়ে। খবরটি স্থানীয় একটি পত্রিকায় প্রকাশের পর নিমিষেই হইচই। আন্তর্জাতিক সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ে খবর।

ডেইলি স্টার ইউকের খবরে জানায়, ১৪ বছর বয়েসী কিশোর আকমল ২০১৬ সাল থেকে ডিম পাড়ছে বলে দাবি করেছে তার বাবা সুলেরি আকমল। সম্প্রতি ডিম পাড়ার খবরটি ছড়িয়ে পড়লে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয় আকমলকে। সেই হাসপাতালে চিকিৎসকদের সামনে একটি এবং সাত দিনের ব্যবধানে গোওয়ার শেখ ইউসুফ হাসপাতালে আরও দুটি ডিম পেড়েছে আকমল!

 

 

আকমলের এই ডিম উৎপাদনের প্রক্রিয়া চললেও চিকিৎসকরা কিছুতেই একে ডিম পাড়া বলতে নারাজ। ডেইলি স্টারের কাছে শেখ ইউসুফ হাসপাতালের চিকিৎসক মোহাম্মদ তাসলিম সুকুয়ানি জানান, এটা ঠিক যে ছেলেটির পায়ুদ্বার দিয়ে ডিম আকৃতির কিছু একটা বেরিয়ে আসছে। তবে এগুলো ঠিক ডিম নয়। কারণ মুরগি বা অন্য ডিমের উপাদান এতে নেই। এতে মানবদেহে থাকা কিছু উপাদানসহ উচ্চমাত্রার প্রোটিন রয়েছে। ডিমগুলো নিয়ে পরীক্ষা চলছে বলে জানিয়েছেন তিনি।

 

আকমলের পাড়া ডিম। ছবি ডেইলি স্টার

 

তবে আকমলের বাবা সুলেরির দাবি, আকমলের দেহ থেকে ডিম পনের থেকে একমাস পরপর বেরিয়ে আসে। তার কাছে আকমলের ‘পাড়া’ ১৮ টি ডিম সংরক্ষিত আছে বলেও দাবি করেছেন তিনি।

তবে চিকিৎসক মোহাম্মদ তাসলিম সুকুয়ানি জানিয়েছেন, মানুষের দেহের স্বাভাবিক প্রক্রিয়ার ডিম উৎপাদিত হওয়া সম্ভব নয়। কারণ মানবদেহে ডিম সৃষ্টির উপাদানগুলোই নেই। তবে কিশোর আকমলের ডিম পাড়ার বিষয়টিতে চাঞ্চল্য ছড়িয়েছে এ কথা নিঃসন্দেহে বলা যায়।

সারাবাংলা/ এসবি

ডিম পাড়ছে ছেলেশিশু, চিকিৎসকদের চোখ কপালে !
ডিম পাড়ছে ছেলেশিশু, চিকিৎসকদের চোখ কপালে !