সোমবার ১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং , ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

ঢাকার মাঠে সর্বোচ্চ জুটি মুশফিক-মুমিনুলের

নভেম্বর ১১, ২০১৮ | ৪:৩১ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

সিলেট টেস্টে হারের পর রোববার (১১ নভেম্বর) ঢাকা টেস্টে আশা নিয়েই মাঠে নেমেছিল বাংলাদেশ। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৬ রানে ৩ উইকেট হারিয়ে অনেকটা বিপর্যয়ে পড়ে টাইগাররা। তবে চতুর্থ উইকেটে ২৬৬ রানের জুটি গড়েন মুমিনুল হক এবং মুশফিকুর রহিম। ঢাকার মাঠে যা এখন পর্যন্ত টাইগারদের সর্বোচ্চ জুটি।

এর আগে ২০১০ সালের জানুয়ারিতে ভারতের বিপক্ষে মিরপুরে দ্বিতীয় উইকেটে ২০০ রানের জুটি গড়েন তামিম ইকবাল এবং জুনায়েদ সিদ্দিকী। এবার সেই রেকর্ড ছাড়িয়ে জিম্বাবুয়ের বিপক্ষে হোম অব ক্রিকেটে সর্বোচ্চ জুটি গড়লেন মুশফিক-মুমিনুল।

তবে মুশফিক আর মুমিনুলের এই জুটি আরো বড় করার সুযোগ ছিল। কিন্তু টেন্ডাই চাতারার করা বলে ব্রায়ান চারির হাতে ক্যাচ দিয়ে ১৬১ রানে বিদায় নেন মুমিনুল। দেশের মাটিতে মুশফিক-মুমিনুলের এই জুটি (২৬৬ রান) দ্বিতীয় সর্বোচ্চ পার্টনারশীপ।

এর আগে ২০১৫ সালের এপ্রিলে তামিম ইকবাল এবং ইমরুল কায়েস মিলে ৩১২ রান করেন। যা দেশের মাটিতে এখন পর্যন্ত টাইগারদের সর্বোচ্চ জুটি।

তবে টাইগারদের সর্বোচ্চ জুটি ৩৫৯ রানের। গত বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে সাকিব আল হাসানকে সঙ্গে করে এই জুটি গড়েন মুশফিক।

সারাবাংলা/এসএন

Tags: , , ,

ঢাকার মাঠে সর্বোচ্চ জুটি মুশফিক-মুমিনুলের
ঢাকার মাঠে সর্বোচ্চ জুটি মুশফিক-মুমিনুলের
ঢাকার মাঠে সর্বোচ্চ জুটি মুশফিক-মুমিনুলের