রবিবার ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

ঢাকায় ৭ মার্চ জয়বাংলা কনসার্ট, নিবন্ধন চলছে

মার্চ ৪, ২০১৮ | ৪:৩৮ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ মার্চ দেওয়া সেই ভাষণের দিনটিকে নতুন প্রজন্মের কাছে গুরুত্ববহ করে তুলতে আগামী ৭ মার্চ (বুধবার) আয়োজিত হচ্ছে জয়বাংলা কনসার্ট। ইয়াং বাংলা নামের একটি নেটওয়ার্ক এর আয়োজক। যার তত্ত্বাবধানে রয়েছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।

এ বছর নিয়ে টানা চতূর্থবারের মতো আয়োজিত হচ্ছে এই জয়বাংলা কনসার্ট। ঢাকায় এই কনসার্টের জমজমাট আসর বসবে আর্মি স্টেডিয়ামে। সকল প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন এর আয়োজকরা।

এ বছর  ঢাকার পাশাপাশি সিলেট ও খুলনাতেও আয়োজন করা হয়েছে জয়বাংলা কনসার্ট। গত ২ মার্চ সিলেটের আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স মাঠে কনসার্ট হয়ে গেছে। আগামীকাল ৫ মার্চ সোমবার অনুষ্ঠিত হবে খুলনার সার্কিট হাউস মাঠে সন্ধ্যা ছয়টা থেকে। এ কনসার্টের নাম দেওয়া হয়েছে ‘রোড টু সেভেনথ মার্চ কনসার্ট’। আর ৭ মার্চ ঢাকার আর্মি স্টেডিয়ামে কনসার্ট শুরু হবে বেলা সোয়া ৩টায়। চলবে রাত সাড়ে ১০টা পর্যন্ত।

ব্যান্ডদল পাওয়ার সার্জ, আরবোভাইরাস, শূন্য, নেমেসিস, ক্রিপটিক ফেইট, লালন, চিরকুট এবং আর্টসেল। যারা গাইবে একাত্তরের সেই অগ্নিঝরা দিনগুলোতে গাওয়া মহান মুক্তিযুদ্ধের চেতনবাহী গানগুলো। প্রতিটি ব্যান্ড তাদের নিজেদের গানের বাইরে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্তত একটি করে গান নতুন করে পরিবেশন করবে।

২০১৫ সাল থেকে জয় বাংলা কনসার্টের আয়োজন করছে ইয়াং বাংলা। এটি তরুণদের নেটওয়ার্ক যারা জয়বাংলা স্লোগানকে চেতনায় ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ে কাজ করছে।

প্রতিবারের মতো এবারও ঢাকার কনসার্ট যারা উপভোগ করতে চান তাদের অনলাইনে নিবন্ধন করতে হবে। সম্পূর্ণ বিনামূল্যে এই নিবন্ধন করা যাবে ticket.youngbangla.org এই ঠিকানায়। তাতে প্রয়োজন হবে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট কিংবা জন্মনিবন্ধন সনদ, মোবাইল ফোন নম্বর এবং ই-মেইল ঠিকানা।

নিবন্ধন সাকসেসফুল হলে টিকিট পৌঁছে যাবে ই-মেইলে।

গত ১ মার্চ (বৃহস্পতিবার) থেকে নিবন্ধন শুরু হয়েছে, যা চলবে ৬ মার্চ পর্যন্ত।

সারাবাংলা/এমএম

ঢাকায় ৭ মার্চ জয়বাংলা কনসার্ট, নিবন্ধন চলছে
ঢাকায় ৭ মার্চ জয়বাংলা কনসার্ট, নিবন্ধন চলছে
ঢাকায় ৭ মার্চ জয়বাংলা কনসার্ট, নিবন্ধন চলছে