বিজ্ঞাপন

‘ঢাকা’ নিয়ে ঢাকায় আসছেন ‘থর’!

February 5, 2019 | 4:04 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

২০১৪ সালে বাংলাদেশে এসেছিলেন ‘থর’ খ্যাত অভিনেতা ক্রিস হেমসওর্থ। সীতাকুণ্ডের শিপইয়ার্ড এলাকায় বেশ কয়েকদিন থেকে অভিনয় করেছিলেন ‘অ্যাভেঞ্জার্স: এইজ অব আল্ট্রন’ শিরোনামের একটি সুপারহিরো সিনেমায়। ছবিটি মুক্তি পাওয়ার আগে অবশ্য সেই খবর কাকপক্ষীও টের পায়নি! জানতে পারেনি দেশীয় সংবাদকর্মী আর সিনেমাপ্রেমীরাও।

ক্রিস হেমসওর্থ আবার আসছেন বাংলাদেশে। নেটফ্লিক্স প্রযোজিত ‘ঢাকা’ ছবিতে অভিনয়ের জন্য ফেব্রুয়ারি মাসেই ঢাকায় আসবেন হলিউডের অসম্ভব জনপ্রিয় এই অভিনেতা। তার সঙ্গে আসবেন অস্কারজয়ী ইরানি অভিনেত্রী গুলসিফতেহ ফারহানিও। তিনদিনের মতো ঢাকায় থাকবেন তারা। করবেন অভিনয়ও।

‘অ্যাভেঞ্জার্স: এইজ অব আল্ট্রন’ ছবির বাংলাদেশ অংশের শুটিংয়ে লজিস্টিকস সহায়তা দিয়েছিল দেশীয় একটি প্রযোজনা প্রতিষ্ঠান। ‘ঢাকা’ সিনেমার সংশ্লিষ্টরাও তাই দৃশ্যধারণের জন্য তাদের সঙ্গেই প্রথমে যোগাযোগ করেন। পরিচয় গোপন রাখার শর্তে প্রতিষ্ঠানটির একজন কর্মকর্তা সারাবাংলাকে জানিয়েছেন, এ মাসেই সিনেমার শেষ অংশের দৃশ্যধারণের জন্য ঢাকায় আসবে ছবিটির একটি টিম। আসবেন ক্রিস হেমসওর্থও। এরজন্য অবশ্য তথ্য মন্ত্রণালয়ের অনুমতি লাগবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘ঢাকা সিনেমার নির্মাতা প্রথমে পরিকল্পনা করেছিল বাংলাদেশে শুটিং করবে। এজন্য ওরা গোপনে বাংলাদেশে এসে বিস্তারিত স্টাডি করেছে, চিত্রনাট্যের কাজ করেছে। এরপর ওরা ভারতে আর ব্যাংককে সেট বানিয়ে দৃশ্যধারণ করেছে। তবে শেষ লটের কিছু কাজ করতে ওদেরকে ঢাকায় আসতে হবে। মন্ত্রণালয় থেকে অনুমতি মিললে ক্রিস হেমসওর্থও আসবেন ঢাকায়।’

গত বছরের আগস্টে ‘ঢাকা’ শিরোনামের ছবিটি নির্মাণের ঘোষণা দিয়েছিল নেটফ্লিক্স। যেখানে টেইলর রেইক চরিত্রে অভিনয় করছেন ক্রিস হেসমওর্থ। জো রুশো ও অ্যান্থনি রুশোর প্রযোজনায় ছবিটি নির্মাণ করছেন স্যাম হারগ্রেভ।

বিজ্ঞাপন

বাংলাদেশের রাজধানী শহর ‘ঢাকা’কে আবর্তন করেই তৈরি হয়েছে ছবিটির গল্প। পুরদস্তুর মারপিট ধর্মী এই সিনেমায় অপহৃত একটি শিশুকে ঢাকা থেকে উদ্ধার করবেন হেসমওর্থ। ছবিতে হেমসওর্থের করা চরিত্রটি শারীরিকভাবে অনেক শক্তিসম্পন্ন হলেও মানসিকভাবে থাকবে ভঙ্গুর। ফলে ঢাকায় এসে তিনি নিজের আত্মপরিচয়ও খুঁজে পাবেন। এ ছবিতে গুলসিফতেহ ফারহানি অভিনয় করবেন বাংলাদেশি নারীর চরিত্রে।

সারাবাংলা/টিএস/পিএ


আরও পড়ুন :

.   এই ধরনের ছবিতে আর অভিনয় করব না: তাসকিন

.   অভিষেকের জন্মদিনে ঐশ্বরিয়ার অন্যরকম শুভেচ্ছা

.   জুটি বাঁধছেন কার্তিক আরিয়ান আর অনন্যা পাণ্ডে


Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন